মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
প্রেসিডেন্টের অফিস বসিয়ে যাত্রা শুরু বাইডেন-হ্যারিসের

প্রেসিডেন্টের অফিস বসিয়ে যাত্রা শুরু বাইডেন-হ্যারিসের

দর্পণ ডেস্ক : যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্টের অফিস বসিয়ে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন বাইডেন-হ্যারিস। করোনা মোকাবিলায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন তারা। এদিকে নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ নিয়ে এখনও আদালতে না গেলেও হার মানছেন না ট্রাম্প।

দুইদিন ছুটির পর সোমবার (৯ নভেম্বর) ছিল যুক্তরাষ্ট্রের প্রথম কার্য দিবস। নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস এদিন আনুষ্ঠানিকভাবে সরকার গঠনের প্রক্রিয়া শুরু করেন। অপরদিকে, ডোনাল্ড ট্রাম্প টুইট করে সময় কাটিয়েছেন।

অফিস অব দ্য প্রেসিডেন্ট ইলেক্ট স্থাপন করে করোনা ভাইরাস নিয়ে ভার্চুয়াল সভা করেছেন বাইডেন-কামালা। ভারতীয় বংশোদ্ভূত ভিভেক মারথিসহ তিনজনকে কো চেয়ার করে ১৩ সদস্যের কমিটি গঠন করেছেন বাইডেন। সোমবার যুক্তরাষ্ট্রে কোভিড উনিশে আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়েছে। আর মারা গেছেন মোট দুই লাখ ৩৮ হাজার মানুষ।

অপরদিকে, টুইট করে দিন শুরু করেছেন পরাজিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্যাম্প। তিনি জানিয়েছেন, প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারকে বরখাস্ত করেছেন তিনি। সোমবার ভোট কারচুপির তথ্য-উপাত্ত নিয়ে আদালতে হাজির হওয়ার কথা ছিল রিপাবলিকান প্রচারণা শিবিরের। কিন্তু তা হয়নি। এদিকে, ট্রাম্প পরাজয় না মানলেও হোয়াইট হাউজে বিদায়ের সুর বাজতে সুরে করেছে।

জো বাইডেনের সমর্থকদের মধ্যে বিজয়োল্লাস চলছেই। নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিরাও মিষ্টি বিলিয়ে আনন্দে শামিল হয়েছেন।

ট্রাম্প পরাজয় স্বীকার না করায় মার্কিন রাজনীতিতে অনিশ্চয়তা পুরোপুরি কাটছে না।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি