শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
নবীগঞ্জে ২ ভুয়া চিকিৎসককে জরিমানা-কারাদণ্ড প্রদান

নবীগঞ্জে ২ ভুয়া চিকিৎসককে জরিমানা-কারাদণ্ড প্রদান

নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় আটক ভুয়া দুই চিকিৎসককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে দু’জনকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা ও দু’জনের চেম্বার সিলগালা করে দেওয়া হয়েছে।

রোববার (০৮ নভেম্বর) রাতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন এ দণ্ড দেন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দণ্ডাপ্রাপ্ত দু’জন হলেন- নবীগঞ্জের জয়নগর গ্রামের মৃত প্রাণেশ দেবনাথের ছেলে কাজল দেবনাথ ও একই উপজেলার রসুলগঞ্জ এলাকার মৃত গোপেন্দ্র চন্দ্র দত্তের ছেলে অলক চন্দ্র দত্ত।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, কাজল দেবনাথের বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন নেই। কিন্তু তিনি নিজের নামের আগে ডাক্তার পদবি ব্যবহার করছিলেন। নবীগঞ্জ শহরের হাসপাতাল এলাকায় ‘মেডিক্যাল সার্ভিস’ নামে চেম্বার খুলে চিকিৎসা দিচ্ছেন দীর্ঘদিন থেকে দেবনাথ। একইভাবে রসুলগঞ্জ বাজারে ‘পার্বতী ফার্মেসি’ চালাচ্ছিলেন অলক চন্দ্র দত্ত। সেজন্য কাজলকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অলককে ছয় মাসের কারাদণ্ড ও একই পরিমাণের জরিমানা করা হয়েছে।

ইউএনও মহিউদ্দিন জানান, ওই দু’জন নিজেদের বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে প্রতিদিন অসংখ্য রোগীকে ব্যবস্থাপত্র দিচ্ছিলেন। অথচ তাদের বিএমডিসির নিবন্ধন নেই। কারাদণ্ড দেওয়ার পর তাদের কারাগারে পাঠানো হয়েছে। একইসঙ্গে দু’জনের চেম্বার সিলগালা করে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি