শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
আলোচিত হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব গোয়াইনঘাটে প্রবাসীর স্ত্রীর ঘরে যুবকের গলাকাটা লাশ,চারজনকে আসামি করে থানায় মামলা আমেরিকা প্রবাসী নারী সেজে প্রতারণা, প্রতারককে শেখঘাট থেকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ করোনায় মারা গেলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সানিয়া আক্তার দেশে ফিরা ৫ লাখ প্রবাসী পাবেন সাড়ে ১৩ হাজার টাকা করে অনুদান বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতার পিতৃবিয়োগ,বিভিন্ন মহলের শোক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯২ সিলেন্ডার অক্সিজেন প্রদান করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী জয়ের জন্য ভালোবাসা – ড.সেলিম মাহমুদ লিবিয়ায় হাসপাতালের আইসিইউতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু পবিত্র মক্কায় গলায় ফাঁস দিয়ে এক বাংলাদেশির আত্মহত্যা
যুক্তরাষ্ট্রে দ্বিতীয় মেয়াদে নির্বাচনে হারলেন ১১ প্রসিডেন্ট

যুক্তরাষ্ট্রে দ্বিতীয় মেয়াদে নির্বাচনে হারলেন ১১ প্রসিডেন্ট

দর্পণ ডেস্ক : বাইডেনের জয়ের খবরে যখন আনন্দের জোয়ারে ভাসছে ডেমোক্র্যাট শিবির। সে সময়ে নিশ্চুপ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এখনো পরাজয় মেনে নেননি। এ অবস্থায় শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর নিয়ে শঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

মার্কিন ইতিহাসে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসতে না পারা প্রেসিডেন্টের সংখ্যা হাতে গোনা। ১৯৮৯-১৯৯৩ সাল পর্যন্ত প্রথম মেয়াদে ক্ষমতায় থাকা যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জএইচডব্লিউ বুশ বিল ক্লিনটনের কাছে দ্বিতীয় মেয়াদে হেরে গিয়েছিলেন। এরপর ডোনাল্ড ট্রাম্প সেই ইতিহাসের পুণরাবৃত্তি ঘটালেন। তিনিসহ যুক্তরাষ্ট্রের ১১ জন প্রেসিডেন্ট আছেন এ তালিকায়।

দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হতে না পারা সেই প্রেসিডেন্টদের মধ্যে আরও আছেন জন অ্যাডামস, জন কুইন্সি অ্যাডামস, মার্টিন ভ্যান বুরেন, গ্রোভার ক্লিভল্যান্ড, বেঞ্জামিন হ্যারিসন, উইলিয়াম হোওয়ার্ড ট্যাফট।

ট্রাম্প শুরু থেকেই কিছুটা খেপাটে ধরনের মানুষ। এর আগে প্রচারণা চালানোর সময় ট্রাম্প বলেছিলেন তিনি কোনভাবেই পরাজয় মেনে নেবেন না। ভোট গণনায় যখন পিছিয়ে পরে বুঝতে পারছিলেন হেরেও যতে পারেন তখন বারবার ভোট কারচুপির অভিযোগ আনছিলেন। যদিও কোন প্রমাণ দিতে পারেননি। তার পক্ষে সমর্থকরা বিভিন্ন জায়গায় বিক্ষোভও করে। কোন কোন ভোটকেন্দ্রের সামনে অস্ত্র নিয়ে অবস্থান করারও খবর পাওয়া যায়। তবে ভোট গণনার সময় এতকিছু চললেও, বারবার টুইট করলেও বাইডেনের জয়ের পর এখন পর্যন্ত ফলাফল মেনে নেয়া না নেয়া নিয়ে কোন উচ্চবাচ্য করতে দেখা যায়নি তাকে।

শুধু ট্রাম্প নয়, রিপাবলিকানদের কাওকেই এখন পর্যন্ত ফলাফল নিয়ে কোন মন্তব্য করতে দেখা যায়নি। ট্রাম্প ও তার দলের এমন নীরবতা কিছুটা শঙ্কায় ফেলেছে ডেমোক্র্যাটদের। ট্রাম্পকি ফল মেনে নেবেন নাকি এ নিয়ে কোন দাঙ্গা ফ্যাসাদে জড়াবেন তা নিয়েই তাদের ভাবনা এখন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি