শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
এক বছরে হাফেজা হলো ৭ বছরের জমজ কন্যা মাহদিয়া, মায়মুনা

এক বছরে হাফেজা হলো ৭ বছরের জমজ কন্যা মাহদিয়া, মায়মুনা

দর্পণ ডেস্ক : মাত্র ১ বছরে হাফেজা হয়েছেন ৭ বছরের জমজ কন্যা মাহদিয়া ও মায়মুনা। রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার হিফজ বিভাগের প্রধান জিম্মাদার হাফেজ নূরুল আমিন এর কন্যা তারা। তাদের বয়স এখন ৭ বছর ৫ মাস।

আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার অফিসে আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক ও উস্তাজুল হুফফাজ হাফেজ আব্দুল হককে শেষ সবক শোনান তারা। এ সময় কুরআনে কারিমের ১ নম্বর পারার ২০ নম্বর পৃষ্ঠা শুনিয়েছে এ দুই বিস্ময়কন্যা। বিষয়টি আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন হাফেজা মাহদিয়া ও মায়মুনার পিতা হাফেজ নূরুল আমিন।

তিনি জানান, ‘গতবছর হিফজ শুরু করে এ বছর হিফজ সম্পন্ন করেছে ওরা। তখন ওদের বয়স ছিলো ৬ বছর ৫মাস। আজ ৭ বছর ৫ মাসে ওদের কুরআন হিফজ সমাপ্ত হয়েছে। বাসায় ঘরোয়া পরিবেশে বাবা-মায়ের কাছেই হিফজ সম্পন্ন হয়েছে ওদের। ওরা যখন হিফজ শুরু করে তখন আধাপৃষ্ঠা করে মুখাস্থ শোনাতো। এরপর শোনানোর পরিমাণ বাড়তে থাকে। শেষের দিকে এসে প্রতিদিন ৫ পৃষ্ঠাও শুনিয়েছে ওরা।’

শেষ সবক শোনানোর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বারিধারা মাদরাসার নায়েবে মুহতামিম হাফেজ নাজমুল হাসান, হুফফাজুল কোরআন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাফেজ নাসির আহমাদ, মুফতি জাকির হোসাইন কাসেমী ও কন্যাদ্বয়ের পিতা হাফেজ নুরুল আমিনসহ অন্যান্য উলামায়ে কেরাম।

জমজ দুই কন্যা হাফেজা হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে হাফেজ নূরুল আমিন বলেন, ‘এটা আল্লাহপাকের কুদরত ও ওদের বাবা-মায়ের সার্বক্ষনিক প্রচেষ্টার ফসল। আমি দেশবাসীর কাছে ওদের উন্নত ভবিষ্যতের জন্য দোয়া কামনা করছি। আল্লাহ যেনো ওদের আলেমা বানান। দীনের খাদেম হিসেবে কবুল করেন।’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।