শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
কানাইঘাট থেকে ইয়াবা সহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে র‍্যাব বিয়ানীবাজারে সাড়ে ৩ কেজি গাঁজা সহ ২জনকে আটক করেছে থানা পুলিশ গোয়াইনঘাটে মা মেয়ে ছেলে সহ ৩ জনের গলাকাটা লাশ উদ্ধার জকিগঞ্জে মিলেছে গ্যাসের সন্ধান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান- এর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও দোয়া মাহফিল ১৪ বছর পর ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ বাংলাদেশ ভারত সংস্কৃতি মৈত্রী ফ্রন্ট এর ভিডিও কনফারেন্স সভা সম্পন্ন হয়েছে মধ্যরাতে বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় এক যুবক নিহত বিয়ানীবাজার থেকেই কিশোরী উদ্ধার,অপহরণকারী যুবক গ্রেফতার মাদক মামলার সাজা প্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ
ইউরোপের সীমান্তে কড়াকড়ি আরোপের কথা বললেন ইমানুয়েল ফ্রান্সের প্রেসিডেন্ট

ইউরোপের সীমান্তে কড়াকড়ি আরোপের কথা বললেন ইমানুয়েল ফ্রান্সের প্রেসিডেন্ট

দর্পণ ডেস্ক : ইসলাম ধর্ম নিয়ে বিরূপ মন্তব্যের জেরে মুসলিম বিশ্বে বেশ তোপের মুখে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁকে। এর রেশ কাটতে না কাটতেই ইসলামপন্থি সন্ত্রাসবাদের অভিযোগ তুলে তিনি ইউরোপের সীমান্তে কড়াকড়ি আরোপের কথা বললেন। ইউরোপের শেনজেনভুক্ত দেশগুলোর নিরাপত্তার জন্য এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।

ইউরোপের শেনজেন চুক্তির আওতাধীন দেশগুলো নিজেদের মধ্যে সীমান্ত শিথিলতা বজায় রাখে। তিনি বলেন, শেনজেন চুক্তির আওতাধীন দেশগুলোর নিরাপত্তা ঠিক রাখতে ইউরোপকে এটি পুনর্বিবেচনা করতে হবে। এর পাশাপাশি তিনি শেনজেন অঞ্চলের সঙ্গে বাইরের সীমান্তকে আরও দৃঢ় করার প্রতি গুরুত্ব আরোপ করার কথা উল্লেখ করেন। সম্প্রতি ফ্রান্সের গির্জায় হামলা এবং অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় সন্ত্রাসী হামলায় ইসলামপন্থিদের অভিযুক্ত করার পরিপ্রেক্ষিতে তিনি সীমান্তে কড়াকড়ি আরোপের এমন কথা বললেন।

ইউরোপের সীমান্তগুলোয় গোপন অভিবাসন ঠেকানো প্রয়োজন বলে মনে করেন তিনি। তিনি অভিযোগ করেন, এ প্রক্রিয়ায় প্রবেশ করা অভিবাসীদের সঙ্গে সন্ত্রাসী গোষ্ঠীর যোগাযোগ থাকে। এর পাশাপাশি তিনি এ অঞ্চলের জন্য একটি একক ও অভিন্ন সীমান্ত রক্ষী বাহিনী তৈরির প্রয়োজন রয়েছে বলেও জানান। এছাড়া আগামী ডিসেম্বরে ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ সম্মেলনে এ বিষয়ক একটি প্রস্তাবও পেশ করবেন বলে জানান। সূত্র: রয়টার্স।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি