বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
অনিয়মের অভিযোগে এক চেয়ারম্যান বরখাস্ত ভারতের সর্বোচ্চ অসামরিক পুরস্কার পদ্মশ্রী সম্মননা পেলেন দুই বাংলাদেশি ভারতীয় অভিনেত্রীর আত্মহত্যা রাস্তায় নারীদের যৌন হয়রানির ভিডিও ভাইরাল ; সেই বৃদ্ধকে আটক করেছে পুলিশ চুনারুঘাটে নিয়ন্ত্রণ হারিয়ে মোটর সাইকেল আরোহীর মৃত্যু রাজা জিসি হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষকের জানাজা সম্পন্ন:বিভিন্ন মহলের শোক প্রকাশ সিলেটে আইফোন নিয়ে দ্বন্দ্ব থেকে নাঈমকে খুন করে বন্ধুরা টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ জগন্নাথপুরে স্বজনের দাফনে ব্যস্ত পরিবার, বাড়ি ফিরে মিলল আরেক লাশ একটি লেপের জন্য রাস্তায় ঘোরেন ১৯৫২ সালের ম্যাট্রিক পাস খোদেজা
১৫০ টাকা কেজি নতুন আলু

১৫০ টাকা কেজি নতুন আলু

দর্পণ ডেস্ক : মুন্সীগঞ্জে পর্যাপ্ত আলু মজুদের পরও আলুর বাজার নিয়ন্ত্রণে আসছে না। জেলায় ১৩ লাখ টনেরও বেশি আলু উৎপাদন হয়েছে।

আলু উৎপাদনে শীর্ষ জেলা মুন্সীগঞ্জে আলুর দাম এখনও নিয়ন্ত্রণে আসেনি। হিমাগার গেট, পাইকারি ও খুচরা বাজার কোথাও সরকার নির্ধারিত মূল্যের বাস্তবায়ন নেই। তাই জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত হায়াত শিপলু জানান, জেলার প্রতিটি হিমাগারে কি পরিমাণ আলু সংরক্ষণ করা আছে এবং প্রতিদিন কি পরিমাণ আলু বাজারে ছাড়া হচ্ছে সেই হিসাব প্রতিদিনই নেয়া হচ্ছে।

এদিকে বাজারে নতুন আলু এসেছে। তবে দাম কমেনি। বরং চলমান বাজারদরে নতুন আলুর দাম তিনগুন বেশি। ১৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে নতুন আলু।

শুক্রবার (৩০ অক্টোবর) রাজধানীর শান্তিনগর কাঁচাবাজার, শাহজাহানপুর, মালিবাগ, মগবাজার, রামপুরা কাঁচাবাচারসহ অধিকাংশ বাজারে পুরাতন আলুর পাশাপাশি নতুন আলু উঠেছে। দাম বেশি হওয়ায় কম করে দোকানে তুলেছেন বিক্রেতারা। দাম বেশির কারণে বিক্রিও কম। এক বা আধা কেজির বেশি কেই কিনছেন না।

শাহজাহানপুর বাজারের সবজি বিক্রেতা মো. সানোয়ার জানান, পুরাতন আলু ৪৫ টাকা কেজি বিক্রি হচ্ছে। ক্রেতাদের আগ্রহ পুরাতন আলুতে বেশি। একদিন আগে তিনি ১০ কেজি নতুন আলু তুলেছেন। দুইদিনে বিক্রি হয়েছে অর্ধেক।

ক্রেতারা জানান, বাজারে নতুন আলু উঠেছে, কিন্তু দাম কমার লক্ষণ নেই। আগের সেই আলু ৪৫ টাকার কমে কোথাও বিক্রি হচ্ছে না।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি