শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
মহানবীকে (স.)কে নিয়ে কটূক্তি করায় চুয়েট শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত

মহানবীকে (স.)কে নিয়ে কটূক্তি করায় চুয়েট শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত

দর্পণ ডেস্ক : ফেসবুকে মহানবীকে (স.) নিয়ে কটূক্তির অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান জানান, স্টুডেন্ট ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া শিক্ষার্থীর নাম রায়হান রোমান। তিনি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার প্রকৌশল বিভাগের ২০১৩-’১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গণমাধ্যমকে রেজিস্ট্রার ফারুক-উজ-জামান বলেন, ‘ ঐ শিক্ষার্থী ফেইসবুকে নবীকে নিয়ে কটূক্তি করেছে বলে অভিযোগ উঠেছে। সে অভিযোগের প্রেক্ষিতে স্টুডেন্ট ডিসিপ্লিনারি কমিটি বৃহস্পতিবার তাকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার চুয়েটের একাডেমিক কমিটির জরুরি সভা ডেকে বিষয়টি অবহিত করা হয়।’

এর আগে রায়হান রোমান ফেইসবুকে কিছু লেখায় মহানবী (সা.)  সম্পর্কে কটূক্তি এবং ইসলাম ধর্মকে অবমাননা করেছেন বলে অভিযোগ তুলে চুয়েটের কিছু শিক্ষার্থী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি