শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
নোবিপ্রবির ২ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

নোবিপ্রবির ২ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

দর্পণ ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দুজন হলো ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রতীক মজুমদার এবং একই শিক্ষাবর্ষের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী পাল দীপ্ত।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা.আবুল হোসেন স্বাক্ষরিত এক  অফিস আদেশে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি যা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, যা বাংলাদেশ সরকারের আইন মোতাবেক দণ্ডনীয় অপরাধ হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আদেশ মোতাবেক ও শৃঙ্খলাবোর্ডের সিদ্ধান্ত মোতাবেক। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার এবং হলের সিট বাতিল করা হয়। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এবং আইসিটি আইনে মামলা হবে না, তা লিখিতভাবে আগামী তিন দিনের মধ্যে রেজিস্ট্রার দফতর বরাবর জানানোর জন্য নির্দেশ প্রদান করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইসলাম নিয়ে প্রহসনমূলক মন্তব্য ও কটূক্তিকারী দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।