মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
কাজ না করেই ফলক স্থাপন ; বিয়ানীবাজার চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ সিলেটে ইয়াবা বিক্রির সময় নারীসহ আটক এসআই দৃষ্টিনন্দন হচ্ছে ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জের নতুন ব্রিজ দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের মতবিনিময় সভা অনুষ্টিত ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুরে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১ ভোটারের চেয়ে ভোট বেশি ; নির্বাচনের ফলাফলে গরমিল কান ধরে উঠবস ; ভবিষ্যতে নির্বাচন না করার সিদ্ধান্ত পরাজিত কাউন্সিলর প্রার্থীর আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত এমপি-আব্দুল মজিদ খান কয়লা-চুনাপাথর আমদানিকারকদের অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ নন্দিরগাঁও ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের ২০২১-২০২২ সনের নবগঠিত কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত
বাংলাদেশি বালক বিশ্বের সবচেয়ে কমবয়সী অধ্যাপক

বাংলাদেশি বালক বিশ্বের সবচেয়ে কমবয়সী অধ্যাপক

দর্পণ ডেস্ক : বাংলাদেশি বংশোদ্ভূত বালক সুবর্ণ আইজ্যাক বারী। এরই মধ্যে তিনি ‘বিস্ময় বালক’ হিসেবে খ্যাতি পেয়েছেন। গণিত, পদার্থবিজ্ঞান, সন্ত্রাসবিরোধী ক্যাম্পেইন ও নিজের লেখা ‘দ্য লাভ’ গ্রন্থের মাধ্যমে বিশ্বজুড়ে চাইল্ড প্রডিজি হিসেবে পরিচিত পেয়েছেন তিনি।

এ কীর্তি তাকে নিয়ে গেছে অনন্য এক উচ্চতায়। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে একজন অধ্যাপক হিসেবে স্বীকৃতি পেয়েছেন সুবর্ণ।

বিশ্বের সবচেয়ে কম বয়সী এ অধ্যাপককে বিশেষ সম্মাননা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো। সকল নিউইয়র্কবাসীদের পক্ষ থেকে তাকে সম্মাননা জানিয়ে কুমো বলেন, ‘সুবর্ণ এমন একজন ব্যক্তি, যিনি খুব অল্প বয়সেই বিশ্বে ইতিবাচক পার্থক্য তৈরি করেছেন। গণিত ও পদার্থবিজ্ঞানের মাধ্যমে, সন্ত্রাসবিরোধী ক্যাম্পেইনের মাধ্যমে, বইয়ের মাধ্যমে আপনি বিশ্বজুড়ে চাইল্ড প্রডিজি হিসেবে পরিচিত। গণিত ও পদার্থবিজ্ঞানে আপনার অর্জন প্রশংসার যোগ্য।

একজন বিজ্ঞানী হিসেবে বিশ্বের বর্তমান ঘটনা সম্পর্কে আপনার বিস্ময়কর সচেতনতা এবং বিশ্ব শান্তি প্রচারের জন্য সেই সচেতনতা ব্যবহার করার ইচ্ছা আমাকে মুগ্ধ করে।’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি