বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৩:৫০ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
অনিয়মের অভিযোগে এক চেয়ারম্যান বরখাস্ত ভারতের সর্বোচ্চ অসামরিক পুরস্কার পদ্মশ্রী সম্মননা পেলেন দুই বাংলাদেশি ভারতীয় অভিনেত্রীর আত্মহত্যা রাস্তায় নারীদের যৌন হয়রানির ভিডিও ভাইরাল ; সেই বৃদ্ধকে আটক করেছে পুলিশ চুনারুঘাটে নিয়ন্ত্রণ হারিয়ে মোটর সাইকেল আরোহীর মৃত্যু রাজা জিসি হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষকের জানাজা সম্পন্ন:বিভিন্ন মহলের শোক প্রকাশ সিলেটে আইফোন নিয়ে দ্বন্দ্ব থেকে নাঈমকে খুন করে বন্ধুরা টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ জগন্নাথপুরে স্বজনের দাফনে ব্যস্ত পরিবার, বাড়ি ফিরে মিলল আরেক লাশ একটি লেপের জন্য রাস্তায় ঘোরেন ১৯৫২ সালের ম্যাট্রিক পাস খোদেজা
সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যাকান্ড ; ট্রাইব্যুনালে বাবরসহ ১০ আসামি

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যাকান্ড ; ট্রাইব্যুনালে বাবরসহ ১০ আসামি

দর্পণ ডেস্ক : সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা এবং আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তকে হত্যাচেষ্টা মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বাবর, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ ১০ আসামিকে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে তোলা হয়েছে। দীর্ঘ ১৬ বছর ধরে চলছে এ মামলার কার্যক্রম।

এর আগে কড়া নিরাপত্তায় আদালত চত্বরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে পুলিশ প্রশাসন। ২০০৫ সালে ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড বিস্ফোরণে নিহত হন। এ ঘটনায় আহত হন ৭০ জন। এ ঘটনার পর একটি হত্যা মামলা ও অপরটি বিস্ফোরক আইনে মোট দুটি মামলা দায়ের করা হয়।

এ হত্যা মামলায় ১০ জনকে আসামি করা হয়। পরে ২০১১ সালে তদন্তের প্রেক্ষিতে আরও ২৬ জনকে আসামি করা হয়। পরে তৃতীয় দফায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফর জামান বাবর, বিএনপি নেতা হারিছ চৌধুরী ও সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ প্রায় ৩৫ জনকে আসামি করা হয়। এর মধ্যে দু’জন মারা গেছে।

অন্যদিকে ২০০৪ সালের ২১ জুন দিরাইয়ে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে ওপর গ্রেনেড হামলায় দুটি মামলার সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি