বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন

 

আজমিরীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর বাজার এলাকায় এখনও বালুখেকোদের দখলে। কুশিয়ারা নদীর তলদেশ থেকে ড্রেজার মেশিন দিয়ে প্রতি দিনই বালু তোলে বিক্রি করছেন একদল প্রভাবশালী নেতার ছত্রছায়ায়। বিশেষ করে উপজেলার ২নং বদলপুর ইউনিয়নের সংঘবদ্ধ একটি বালুখেকো চক্রের পৃষ্ঠপোষকতায় লাখ লাখ ঘনফুট বালু উত্তোলন হচ্ছে প্রতিনিয়ত।

উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানে বাকি ইউনিয়নগুলোতে বালু উত্তোলন আপাতত বন্ধ থাকলেও বদলপুর ইউনিয়নের ওই চক্র এখনও বেপরোয়া। আজমিরীগঞ্জ সদর থেকে পাহাড়পুর যাওয়ার যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধ বালু উত্তোলন হচ্ছে প্রতিদিন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পাহাড়পুর বাজারে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন। এলাকার কয়েকজন জানান বিগত কয়েকদিন যাবৎ নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে একটি চক্র বালু উত্তোলন করছে। উত্তোলনের ফলে ইতোমধ্যেই পাহাড়পুর বাজার, মামুদপুর, সাতগাঁওসহ বেশ কয়েকটি গ্রাম নদীভাঙনের মুখে পড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান সুশেনজিৎ চৌধুরী জানান আমি বালু তোলার সঙ্গে জড়িত নই ও এ ব্যাপারে আমি জানিনা। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বলেন- বালু উত্তোলনের বিষয়টি আমি শুনেছি। আমি লোক পাঠিয়েছি, বালু উত্তোলন বন্ধে আমরা যথাযথ ব্যাবস্থা গ্রহন করবো।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি