সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজার সরকারি কলেজের ছাত্র আকিব চলে গেছেন না ফেরার দেশে ঐতিহাসিক ৭ মর্চের ভাষণ নতুন প্রজন্মের প্রেরনার উৎস শহিদ আফ্রিদির মেয়েকে বিয়ে করছেন শাহিন আফ্রিদি গোপন ৮ স্ত্রী নক্সাবন্দীর , মামলা তুলে নিতে ৪র্থ স্ত্রীকে হুমকি শাবি ছাত্রীর গোসলের দৃশ্য ধারণের অভিযোগ সোমবার থেকে ব্রিটিশ নাগরিকদের ভ্রমণের জন্য নতুন আইন : অমান্য করলে ৬,৪০০ পাউন্ড জরিমানা সিলেটে ইনজেকশন পুশ করে স্ত্রীকে হত্যা, স্বামী আটক একদিনে কেজিতে পেঁয়াজের দাম বাড়ল ১০ টাকা সিলেটে ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা এই প্রথম ৭ মার্চ পালন : স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি
সরকারি দেওয়া নির্দিষ্ট দামেও বিক্রি হচ্ছে না আলু

সরকারি দেওয়া নির্দিষ্ট দামেও বিক্রি হচ্ছে না আলু

দর্পণ ডেস্ক : সরকার দ্বিতীয় দফায় ৫ টাকা বাড়িয়ে পাইকারি পর্যায়ে আলুর দাম ৩০ টাকা পুনর্নির্ধারণ করলেও ওই দামেও আলু বিক্রি হচ্ছে না। আড়তদাররা বলছেন, বাজারে আলুর দাম কমতে আরও দুই থেকে তিন দিন লাগবে।

পাইকারি ব্যবসায়ীদের দাবি, আগে বাড়তি দামে কেনা থাকায় সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করা সম্ভব হচ্ছে না। কম দামের আলু বাজারে আসলে দাম কমবে। বর্তমানে প্রতি পাল্লা আলু ২১০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। হিসাব করলে দেখা যায় পাইকারি পর্যায়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকা দরে।

এদিকে সরকার নির্ধারিত দামে কিনতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন খুচরা পর্যায়ের বিক্রেতারা।

মঙ্গলবার (২০ অক্টোবর) কৃষি বিপণন অধিদপ্তর, হিমাগার মালিক ও আড়তদার সঙ্গে বৈঠক করে পাইকারি পর্যায়ে ৩০ ও ভোক্তা পর্যায়ে ৩৫ টাকা নির্ধারণ করে। এদিকে টিসিবির মাধ্যমে বুধবার (২১ অক্টোবর) থেকে ২৫ টাকা দরে খোলা বাজারে আলু বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি