রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারের এক যুবকের আকষ্মিক মৃত্যু জকিগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসারের মৃত্যু, বাদ আসর জানাজা দুবাগ স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক গোলাম কিবরিয়া স্মরণে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন মাইকে ঘোষণা দিয়ে বিয়ানীবাজারের দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক ফকির আলমগীর আর আমাদের মাঝে নেই গোয়াইনঘাটে র‍্যাবের অভিযানে ৪৮৩ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কঠোর লকডাউনে থাকবে যেসব বিধিনিষেধ বিয়ানীবাজারে করোনায় মারা গেলেন এক স্কুল শিক্ষিকা জকিগঞ্জের শাহগলীতে বিদ্যুৎষ্পষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও সুবক্তা হাফিজ মৌলানা লুৎফুর রহমান নজিবী
সরকারি দেওয়া নির্দিষ্ট দামেও বিক্রি হচ্ছে না আলু

সরকারি দেওয়া নির্দিষ্ট দামেও বিক্রি হচ্ছে না আলু

দর্পণ ডেস্ক : সরকার দ্বিতীয় দফায় ৫ টাকা বাড়িয়ে পাইকারি পর্যায়ে আলুর দাম ৩০ টাকা পুনর্নির্ধারণ করলেও ওই দামেও আলু বিক্রি হচ্ছে না। আড়তদাররা বলছেন, বাজারে আলুর দাম কমতে আরও দুই থেকে তিন দিন লাগবে।

পাইকারি ব্যবসায়ীদের দাবি, আগে বাড়তি দামে কেনা থাকায় সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করা সম্ভব হচ্ছে না। কম দামের আলু বাজারে আসলে দাম কমবে। বর্তমানে প্রতি পাল্লা আলু ২১০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। হিসাব করলে দেখা যায় পাইকারি পর্যায়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকা দরে।

এদিকে সরকার নির্ধারিত দামে কিনতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন খুচরা পর্যায়ের বিক্রেতারা।

মঙ্গলবার (২০ অক্টোবর) কৃষি বিপণন অধিদপ্তর, হিমাগার মালিক ও আড়তদার সঙ্গে বৈঠক করে পাইকারি পর্যায়ে ৩০ ও ভোক্তা পর্যায়ে ৩৫ টাকা নির্ধারণ করে। এদিকে টিসিবির মাধ্যমে বুধবার (২১ অক্টোবর) থেকে ২৫ টাকা দরে খোলা বাজারে আলু বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি