বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
গোলাপগঞ্জে পল্লীবিদ্যুৎ কর্মীর বিদ্যুৎ স্পর্শে মৃত্যু বিয়ানীবাজারে নামধারী ছাত্রলীগ ক্যাডার সালাউদ্দিন গ্রেফতার কানাইঘাটে কারেন্টে তারে লাগে দাদা-নাতির মৃত্যু চুনারুঘাটে ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বছর পর ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ নাসির ও তামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জানুয়ারিতে জেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে চুনারুঘাটে ৮ ঘন্টার ব্যবধানে একই পরিবারে ৩ জনের মৃত্যু আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্ম দিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ
টিসিবি এবার ২৫ টাকা কেজিতে আলু দেবে

টিসিবি এবার ২৫ টাকা কেজিতে আলু দেবে

দর্পণ ডেস্ক : অস্বাভাবিক দর বৃদ্ধির মধ্যে ক্রেতাদের চাহিদা পূরণে বুধবার (২১ অক্টোবর) থেকে ট্রাক সেলের মাধ্যমে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার রাতে বাণিজ্য মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ট্রাক সেলের মাধ্যমে টিসিবি আলু বিক্রি শুরু করবে। ২৫ টাকা দরে একজন সর্বোচ্চ দুই কেজি আলু কিনতে পারবেন।

একই সঙ্গে পিঁয়াজ, ভোজ্যতেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিক্রি করা হবে বলেও জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

গত কয়েকদিন ধরে বাজার আলুর দাম কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। এ পরিস্থিতিতে প্রথমে খুচরা বাজারে ৩০ টাকা প্রতি কেজি বিক্রি মূল্য নির্ধারণ করে দেয় কৃষি বিপনন অধিদফতর। এ সিদ্ধান্ত কার্যকর করতে না পারায় আলুর মূল্য পুনর্নির্ধারণ করে খুচরা বিক্রি প্রতি কেজি ৩৫ টাকা। পাইকারি মূল্য ৩০ টাকা এবং কোল্ড স্টোরেজ পর্যায়ে ২৭ টাকা নির্ধারণ করে দেয় সরকার।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি