শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
চুনারুঘাটে চা শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগে সাংবাদ সম্মেলন

চুনারুঘাটে চা শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগে সাংবাদ সম্মেলন

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার শ্রীবাড়ি চা বাগানের শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত টাকা পঞ্চায়েত প্রধান আত্মসাত করেছে বলে অভিযোগ করেছে শ্রমিকরা। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়। শ্রমিকদের পক্ষে লিখিত বক্তব্য রাখেন চা শ্রমিক রুপু কর্মকর্তার। এ সময় ১৬ জন চা শ্রমিকরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা আজকে ভারাক্রান্ত হৃদয় ও অনেক কষ্ট বেদনা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমরা চুনারুঘাট উপজেলার শ্রীবাড়ি চা বাগানের শ্রমিক। আমাদের বাগানের প্রায় ১২শত শ্রমিক কাজ করে আসছে।

এর মধ্যে ৪ শতাধিক শ্রমিককে জনপ্রতি ৫ হাজার হাজার টাকা করে প্রায় ২০ লাখ টাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাদ্ধ দিয়ে থাকেন। টাকাগুলো উপজেলা সমাজসেবা অফিসে আসে। বাগানের পঞ্চায়েত প্রধান রঞ্জিত রিকমুন তালিকা করে টাকাগুলো বিতরণ করেন। তালিকার সময়ও তিনি অনেক শ্রমিকদের কাছ থেকে ঘুষ নিয়ে থাকেন। তারপর পঞ্চায়েত প্রধান শ্রমিকদের সম্পূর্ণ টাকা না দিয়ে বরাদ্ধকৃত টাকা থেকে ৫ লাখ টাকা আত্মসাত করেছেন। আর তাকে সহযোগিতা করছেন একই বাগানে সাজন কর্মকার, রাম বাবু তাতী, বিজয় গোয়ালা।

তিনি আরো বলেন আমরা টাকা উদ্ধারের ব্যাপারে বার বার তার কাছে চাইলেও তিনি কোন ধরনের কর্ণপাত করেননি বরং উল্টো আমাদের নিরীহ শ্রমিকদের হুমকি ধামকি দিয়ে আসছেন।

এ বিষয়ে আমরা ভোক্তভূগী চা শ্রমিকরা আত্মসাতকৃত টাকা উদ্ধারের ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার, সমাজসেবা অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছি। এসকল দপ্তরে অভিযোগ দেয়ার পর আমাদের কোন ধরনের সুরাহা হয়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শ্রমিকরা জানান, পঞ্চায়েত প্রধানসহ টাকা আত্মসাতকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আরো অনেক অভিযোগ রয়েছে। তারা নিরীহ শ্রমিকদের মৃত ব্যক্তি, বিধবা ব্যক্তি ও মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের নামে বেনামে টাকা উত্তোলন করে আত্মসাত করে আসছে। এ নিয়ে যে কোন সময় বাগানে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এর জন্য পঞ্চায়েত প্রধান দায়ী থাকবেন। শ্রমিকরা টাকা আত্মসাতকৃত পঞ্চায়েত প্রধানের শাস্তিদাবী করেন এবং টাকা উদ্ধারের ব্যাপারে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।