শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
কানাইঘাট থেকে ইয়াবা সহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে র‍্যাব বিয়ানীবাজারে সাড়ে ৩ কেজি গাঁজা সহ ২জনকে আটক করেছে থানা পুলিশ গোয়াইনঘাটে মা মেয়ে ছেলে সহ ৩ জনের গলাকাটা লাশ উদ্ধার জকিগঞ্জে মিলেছে গ্যাসের সন্ধান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান- এর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও দোয়া মাহফিল ১৪ বছর পর ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ বাংলাদেশ ভারত সংস্কৃতি মৈত্রী ফ্রন্ট এর ভিডিও কনফারেন্স সভা সম্পন্ন হয়েছে মধ্যরাতে বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় এক যুবক নিহত বিয়ানীবাজার থেকেই কিশোরী উদ্ধার,অপহরণকারী যুবক গ্রেফতার মাদক মামলার সাজা প্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ
চুনারুঘাটে চা শ্রমিকদের টাকা আত্মসাত, অভিযোগ শ্রমিকদের

চুনারুঘাটে চা শ্রমিকদের টাকা আত্মসাত, অভিযোগ শ্রমিকদের

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার শ্রীবাড়ি চা বাগানের শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত টাকা পঞ্চায়েত প্রধান আত্মসাত করেছে বলে অভিযোগ করেছে শ্রমিকরা। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়। শ্রমিকদের পক্ষে লিখিত বক্তব্য রাখেন চা শ্রমিক রুপু কর্মকর্তার। এ সময় ১৬ জন চা শ্রমিকরা উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা আজকে ভারাক্রান্ত হৃদয় ও অনেক কষ্ট বেদনা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমরা চুনারুঘাট উপজেলার শ্রীবাড়ি চা বাগানের শ্রমিক। আমাদের বাগানের প্রায় ১২শত শ্রমিক কাজ করে আসছে। এর মধ্যে ৪ শতাধিক শ্রমিককে জনপ্রতি ৫ হাজার হাজার টাকা করে প্রায় ২০ লাখ টাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাদ্ধ দিয়ে থাকেন। টাকাগুলো উপজেলা সমাজসেবা অফিসে আসে। বাগানের পঞ্চায়েত প্রধান রঞ্জিত রিকমুন তালিকা করে টাকাগুলো বিতরণ করেন। তালিকার সময়ও তিনি অনেক শ্রমিকদের কাছ থেকে ঘুষ নিয়ে থাকেন। তারপর পঞ্চায়েত প্রধান শ্রমিকদের সম্পূর্ণ টাকা না দিয়ে বরাদ্ধকৃত টাকা থেকে ৫ লাখ টাকা আত্মসাত করেছেন। আর তাকে সহযোগিতা করছেন একই বাগানে সাজন কর্মকার, রাম বাবু তাতী, বিজয় গোয়ালা।
তিনি আরো বলেন আমরা টাকা উদ্ধারের ব্যাপারে বার বার তার কাছে চাইলেও তিনি কোন ধরনের কর্ণপাত করেননি বরং উল্টো আমাদের নিরীহ শ্রমিকদের হুমকি ধামকি দিয়ে আসছেন।
এ বিষয়ে আমরা ভোক্তভূগী চা শ্রমিকরা আত্মসাতকৃত টাকা উদ্ধারের ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার, সমাজসেবা অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছি। এসকল দপ্তরে অভিযোগ দেয়ার পর আমাদের কোন ধরনের সুরাহা হয়নি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে শ্রমিকরা জানান, পঞ্চায়েত প্রধানসহ টাকা আত্মসাতকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আরো অনেক অভিযোগ রয়েছে। তারা নিরীহ শ্রমিকদের মৃত ব্যক্তি, বিধবা ব্যক্তি ও মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের নামে বেনামে টাকা উত্তোলন করে আত্মসাত করে আসছে। এ নিয়ে যে কোন সময় বাগানে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এর জন্য পঞ্চায়েত প্রধান দায়ী থাকবেন। শ্রমিকরা টাকা আত্মসাতকৃত পঞ্চায়েত প্রধানের শাস্তিদাবী করেন এবং টাকা উদ্ধারের ব্যাপারে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি