সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
আমার পরিণতিও বেগম জিয়ার মতো হতে পারে ; বললেন ভিপি নূর

আমার পরিণতিও বেগম জিয়ার মতো হতে পারে ; বললেন ভিপি নূর

দর্পণ ডেস্ক : ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আইন করলেই ধর্ষণ বন্ধ হবে না। ফাঁসির আদেশ দিয়ে ধর্ষণ ঠেকানো যাবে না। মূলত আমাদের দেশে যে বিচারহীনতার সংস্কৃতি গড়ে উঠেছে। রাজনৈতিক প্রভাবে যেভাবে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। ফাঁসি দিলেও তাতে ধর্ষণ বন্ধ হবে না।
তিনি বলেন, সবাই দেখেছে কারা ধর্ষণ করছে, নোয়াখালীর বেগমগঞ্জে যে দেলোয়ার বাহিনী ধর্ষণে আলোচনায় এসেছে সে কিভাবে এসেছে সবাই তা দেখেছে। সে উঠে এসেছে নির্বাচনের কেন্দ্র দখলের মাধ্যমে। ওসি প্রদীপ কিভাবে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত একজন কর্মকর্তাকে গুলি করে। এটা শুধুমাত্র ভারতীয় ব্যাকআপে। কারণ তিনি মার্ডার করার পর ভারতীয় দূতাবাসে যোগাযোগ করেছেন এটা আমার কথা নয় তদন্ত প্রতিবেদনের কথা। যখন ওসি থেকে শুরু করে চৌকিদার লেভেলে সর্বত্রই ভারতীয়দের আধিপত্য এবং ভোট ডাকাতির জন্য দেলোয়ার বাহিনীদেরকে সরকার তৈরি করে, তখন এ সরকারের অবসান না ঘটানো পর্যন্ত ধর্ষণ থেকে এ জাতিকে রক্ষা করা যাবে না।
শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডি ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য কেন্দ্রে ভাষাসৈনিক আব্দুল মতিনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
নুর বলেন, এই স্বৈরশাসনের বিরুদ্ধে ৯০ এ যেভাবে আন্দোলন হয়েছিল সেভাবেই আন্দোলন গড়ে তুলতে হবে। আমাদের দাবি একটাই যদি অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান সংশোধন করে আবার তত্ত্বাবধায়ক সরকার পুনঃস্থাপন করতে হয় তাহলে সেটাই করতে হবে রাষ্ট্র ও জনগণের জন্য। আইন ও জনগণের জন্য তাই রাষ্ট্র এবং জনগণের প্রয়োজনে আইনকে ১০০ বার সংশোধন করা যাবে।
নূর বলেন, আলুর দাম ৫০ টাকা, মোটা চালের দাম ৬০ টাকা। কীভাবে এসব দাম বাড়ছে। সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে এসব নিয়ন্ত্রণে‌। বর্তমানে না আছে আইনশৃঙ্খলা বাহিনী তাদের কন্ট্রোলে, না আছে বাজারব্যবস্থা তাদের কন্ট্রোলে, না আছে দেশের অর্থনীতি তাদের কন্ট্রোলে। আজকে যদি চীন বলে তোমাদের টাকা দেব না, উন্নয়ন কাজ থেমে যাবে। কারণ সরকারের সেই কৌশল নেই যে কারো সাথে সম্পর্ক অবনতি হলে কীভাবে সেটি মেকআপ করতে হয়। যে কারণে ভারত কোনো কিছু রফতানি বন্ধ করে দিলেই সাথে সাথে ১০০ টাকা দাম উঠে যায়। বর্তমানে সরকার

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি