সোমবার, ১৭ মে ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
জামাতের অপপ্রচারের নিন্দা জানানো সিলেট প্রেসক্লাব পলাশ আফজালের কবিতায় ” মা দিবসে শিশুর আর্জি “ ১৯ দিনের রিমান্ড শেষে মামুনুল হক কারাগারে সুনামগঞ্জে শিশুদের মারামারিকে কেন্দ্র করে ঘাতকের হাতে ভাই-ভাবী খুন গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত শিশুর দাপন কাপন সম্পন্ন নিউইয়র্কে সাংবাদিক এন সিন উদ্দিনের অকাল মৃত্যু,দেশে বিদেশে শোকের ছায়া বড়লেখা থেকে ১৮৫০ পিস ইয়াবা সহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়;আটক ১১ প্রতারক ইফতারি ও ঈদের কাপড়ের জেরে ওসমানী নগরে অন্তঃসত্ত্বা নববধূ হত্যা;আটক -২ সুনামগঞ্জে ২৫০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন
হবিগঞ্জের নীলিমা রহমান পেলেন ব্রিটেনের রানির বিইম খেতাব

হবিগঞ্জের নীলিমা রহমান পেলেন ব্রিটেনের রানির বিইম খেতাব

হবিগঞ্জ প্রতিনিধি : ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সম্মাননা ব্রিটিশ এম্পেয়ার ম্যাডেল (বিইম) খেতাবে ভূষিত হলেন হবিগঞ্জের মেয়ে নীলিমা রহমান। করোনাকালীন সময় ব্যাংকিং ও অর্থনৈতিক সেক্টরে বিশেষ অবদান রাখায় তাঁকে এ খেতাব দেওয়া হয়।
বৃটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিনে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সমাজের বিভিন্নস্তরে প্রতিনিধিদের বিইম, এমবিই ও বেইম উপাধিতে দেওয়া হয় রানির পক্ষ থেকে।
গত শুক্রবার রানির কার্যালয়ের ওয়েবসাইডে প্রকাশ করা এবারের সম্মাননাপ্রপ্তদের তালিকা। এবারে বিইম খেতাব পেয়েছেন নীলিমা রহমান। তিনি ব্যাংকিং সেক্টরে করোনাকালীন সময় ঝুঁকি নিজে কাজ করা এবং অর্থনীতিকে বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়। বৃটেনের বাংলাদেশি কমিউনিটিতে এই প্রথম কোন নারী এ সম্মাননাটি পেলেন। নীলিমা রহমান মাত্র ২৭ বছর বয়সে এ সম্মান অর্জন করেন।
নীলিমা রহমান যুক্তরাজ্যের সাউথ শীল্ড এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করেন। তাঁরা তিন বোন এক ভাই। তাদের মাঝে সে তৃতীয়।
নীলিমা যুক্তরাজ্যের স্যান্ডারল্যান্ড ইউনিভার্সসিটি থেকে স্নাতকোত্তর পাস করে। পরে তিনি মানি ব্যাংকিং এসোসিয়েটের সাউথশীল্ট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক হিসেবে চাকুরিতে যোগদান করেন। নীলিমা রহমানের বাবা হাবিবুর রহমান রানা যুক্তরাজ্যের সাউথশীল্ডের বাংলাদেশি কমিউনিটির একজন সুপরিচিত নেতা ও একজন সফল ব্যবসায়ী। তাঁদের দেশের বাড়ি হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকায়।নীলিমা দৈনিক প্রথম আলো হবিগঞ্জ প্রতিনিধি হাফিজুর রহমান নিয়নের ভাতিজি।
নীলিমা রহমান তাঁর প্রতিক্রিয়ায় বলেন, এ অর্জন সমস্ত বাংলাদেশি কমিউনিটির। আমরা সুযোগ পেলে ভাল কাজ করতে পারি তা প্রকাশ পেয়েছে এ সম্মাননার মধ্য দিয়ে। তিনি মনে করেন আগামীতে বাংলাদেশি কমিউনিটির নতুন প্রজন্ম আরো ভাল কিছু করবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি