সোমবার, ১০ মে ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বড়লেখা থেকে ১৮৫০ পিস ইয়াবা সহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়;আটক ১১ প্রতারক ইফতারি ও ঈদের কাপড়ের জেরে ওসমানী নগরে অন্তঃসত্ত্বা নববধূ হত্যা;আটক -২ সুনামগঞ্জে ২৫০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন গ্রামপুলিশ রউফ হত্যা মামলার ২ আসামীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাধবপুরে ২২৪৮ পিস ইয়াবা সহ র‍্যাবের হাতে আটক সুজন জকিগঞ্জ থেকে আরো একজন হেফাজত নেতা গ্রেফতার অনন্য নেত্রী শেখ হাসিনা -সিলভিয়া পারভিন লেনি ৪৬০ পিস ইয়াবা সহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৯ যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন সাবেক ছাত্রনেতা মস্তাক আহমেদ
চলে গেলেন কথাসাহিত্যিক রশীদ হায়দার

চলে গেলেন কথাসাহিত্যিক রশীদ হায়দার

দর্পণ ডেস্ক : একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কথাসাহিত্যিক ও মুক্তিযুদ্ধ গবেষক এবং বাংলা একাডেমির সাবেক পরিচালক রশীদ হায়দার চলে গেছেন না ফেরার দেশে।

রশীদ হায়দার ছিলেন বাংলা সাহিত্য জগতের এক উজ্জ্বল নক্ষত্র। তিনি গল্প-উপন্যাস-নাটক-অনুবাদ-নিবন্ধ-স্মৃতিকথা ও সম্পাদনা সব মিলিয়ে ৭০ এর অধিক বই রচনা করেছেন। বিশেষ করে মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণায় তাঁর অবদান অসামান্য। তাঁর মৃত্যুতে বাংলা কথাসাহিত্যে যে ক্ষতি হয়েছে, তা সহজে পূরণ হওয়ার নয়।

উল্লেখ্য, বিশিষ্ট কথাসাহিত্যিক রশীদ হায়দার (৭৯) আজ সকাল আনুমানিক সাড়ে আটটার দিকে রাজধানীর নিজ বাসায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন বলে জানাগেছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি