শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক ; স্বীকৃতিদাতা মার্কিন সিনেটর গ্রেফতার সিলেট নগরীতে বিনামূল্যে ওয়াইফাই থাকলে ও মিলছে না সেবা বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র রয়েছে উত্তর কোরিয়ায় সিলেট হুমায়ুন চত্বরের তিতাস হোটেলে অসামাজিক কার্যকলাপে নারীসহ আটক ১৪ বিয়ানীবাজারের দক্ষিণ চরিয়ায় মিনি নাইট ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ ; নিরব স্বতন্ত্র নবীগঞ্জে সাবেক এমপি সুজাতসহ ১৬ জনের আগাম জামিন বানিয়াচংয়ে বিকল্প জীবিকা নির্বাহের জন্য বিল ব্যবহারকারী সদস্যদের মাঝে চেক বিতরণ ‘বঙ্গবন্ধু’ সিনেমায় শেখ রেহানা চরিত্রে অভিনয় করবেন সাবিলা নূর খুলনায় ভাড়া না পেয়ে ভাড়াটিয়ার ঘরে তালা ; শিশুর মৃত্যু
চলে গেলেন কথাসাহিত্যিক রশীদ হায়দার

চলে গেলেন কথাসাহিত্যিক রশীদ হায়দার

দর্পণ ডেস্ক : একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কথাসাহিত্যিক ও মুক্তিযুদ্ধ গবেষক এবং বাংলা একাডেমির সাবেক পরিচালক রশীদ হায়দার চলে গেছেন না ফেরার দেশে।

রশীদ হায়দার ছিলেন বাংলা সাহিত্য জগতের এক উজ্জ্বল নক্ষত্র। তিনি গল্প-উপন্যাস-নাটক-অনুবাদ-নিবন্ধ-স্মৃতিকথা ও সম্পাদনা সব মিলিয়ে ৭০ এর অধিক বই রচনা করেছেন। বিশেষ করে মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণায় তাঁর অবদান অসামান্য। তাঁর মৃত্যুতে বাংলা কথাসাহিত্যে যে ক্ষতি হয়েছে, তা সহজে পূরণ হওয়ার নয়।

উল্লেখ্য, বিশিষ্ট কথাসাহিত্যিক রশীদ হায়দার (৭৯) আজ সকাল আনুমানিক সাড়ে আটটার দিকে রাজধানীর নিজ বাসায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন বলে জানাগেছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি