রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারের এক যুবকের আকষ্মিক মৃত্যু জকিগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসারের মৃত্যু, বাদ আসর জানাজা দুবাগ স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক গোলাম কিবরিয়া স্মরণে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন মাইকে ঘোষণা দিয়ে বিয়ানীবাজারের দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক ফকির আলমগীর আর আমাদের মাঝে নেই গোয়াইনঘাটে র‍্যাবের অভিযানে ৪৮৩ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কঠোর লকডাউনে থাকবে যেসব বিধিনিষেধ বিয়ানীবাজারে করোনায় মারা গেলেন এক স্কুল শিক্ষিকা জকিগঞ্জের শাহগলীতে বিদ্যুৎষ্পষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও সুবক্তা হাফিজ মৌলানা লুৎফুর রহমান নজিবী
বানিয়াচংয়ে হাওরে পাখি শিকার : ভ্রাম্যমান আদালতের জরিমানা

বানিয়াচংয়ে হাওরে পাখি শিকার : ভ্রাম্যমান আদালতের জরিমানা

বানিয়াচং প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচঙ্গের হাওরে ফাঁদ পেতে পাখি শিকার করার দায়ে ১জন পাখি শিকারীকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

রোববার বিকালে দাপ্তরিক কাজ শেষে অফিসে ফেরার পথে হঠাৎ নজরে আসে বানিয়াচঙ্গের মাঝ হাওরে ফাঁদ পেতে পাখি শিকার করছে একদল লোক।

বিষয়টি নজরে আসায় তাৎক্ষনিক বানিয়াচং আয়েশা আবেদ ফাউন্ডেশনের সামনের হাওরে অভিযান চালান ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।

এ সময় হাওরের মধ্যখানে অভিযান চালিয়ে প্রায় ১০ থেকে ১৫টি পাখি শিকার করার ফাঁদ ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। এ সময় পাড়াগাও গ্রামের আব্দুল হামিদ নামে ১জন পাখি শিকারিকে হাতে নাতে আটক করে ১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ভবিষ্যতে এ ধরনের কাজ না করার অঙ্গিকার করানো হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, বন্য প্রাণী সংরক্ষনে সকলকে এগিয়ে আসতে হবে। সামনে শীত মৌসুমে আমাদের দেশে প্রচুর অতিথি পাখির আগমন ঘটবে। এ সময় কঠোরভাবে মোবাইল কোর্ট পরিচালনা করে পাখি শিকার রোধ করা হবে। পরিবেশ ও বন্য প্রাণী রক্ষায় এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি