বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মাহফুজের সাথে বিচ্ছেদ করে নতুন সংসার গড়লেন ইভা সিলেট নগরীতে আত্মহত্যা করেছে আপন দুই বোন জলবায়ু বিষয়ে বিশ্ব নেতাদের কাছে ৬টি প্রস্তাব পেশ করলেন শেখ হাসিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৩৮ ইউনিয়নের চেয়ারম্যান আজ লেখক, সংগঠক, অভিনেতা প্রশান্ত লিটনের ৪৩ তম জন্মদিন বিশ্বনাথে গলায় ছোরা চালিয়ে যুবকের আত্মহত্যা বহু সংখ্যক সিদ্ধান্ত গ্রহণের মধ্যদিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা সম্পন্ন গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দাদ-নাতির মৃত্যু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের এক যুবক খুন বিয়ানীবাজারের রামদায় মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ
হবিগঞ্জে পালন করা হয়েছে বিশ্ব পর্যটন দিবস

হবিগঞ্জে পালন করা হয়েছে বিশ্ব পর্যটন দিবস

দর্পণ ডেস্ক : “গ্রামীণ উন্নয়নে পর্যটন” শ্লোগান নিয়ে হবিগঞ্জে পালন করা হয়েছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে গতকাল রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা ও রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান। হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মর্জিনা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তওহিদ আহমেদ সজল ও অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম। আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজন ব্যানার্জি, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, পর্যটকদের সেরা আকর্ষণ হবে হবিগঞ্জ জেলা। এখানে প্রাকৃতিকভাবেই গড়ে উঠেছে অনেক দর্শনীয় স্থান। এখানকার ভূ-বৈচিত্র সারা দেশের তুলনায় অনন্য। বর্তমান সরকার এখানে পর্যটন বিকাশে বিষেষ পরিকল্পনা গ্রহণ করেছে। চুনারুঘাট উপজেলার পানছড়িতে তৈরি হচ্ছে ইকো রিসোর্ট। ঐতিহ্যবাহী স্থানগুলোকেও পর্যটন বান্ধব করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। পুরস্কারের পাশাপাশি চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদেরকে জেলা প্রশাসনের গাড়ী দিয়ে সাতছড়ি জাতীয় উদ্যাণ ভ্রমনের ব্যবস্থার ঘোষণা দেন তিনি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি