সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:২৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
ইউক্রেনে সামরিক বিমানবিধ্বস্ত, নিহত ২৫

ইউক্রেনে সামরিক বিমানবিধ্বস্ত, নিহত ২৫

দর্পণ ডেস্ক : ইউক্রেনে শুক্রবার রাতে ভেঙে পড়ল একটি সামরিক বিমান। সে দেশের পূর্বাঞ্চলের খারকিভ শহরের কাছে বিমানবাহিনীর ওই বিমানটি ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি।

জানা গেছে, ইউক্রেনের স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৫০ মিনিট (বাংলাদেশ সময় শুক্রবার রাত ১১টা ৫০ মিনিট) নাগাদ চুহুইভ মিলিটারি এয়ারবেস থেকে ২ কিলোমিটার দূরে ভেঙে পড়ে সে দেশের বিমানবাহিনীর অ্যান্টোনভ-২৬ পরিবহন বিমানটি। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলতে সফল হন উদ্ধারকারী দলের সদস্যরা।

সামরিক বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত করেছে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই প্রসঙ্গে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী অ্যান্টন জেরাশেংকো সংবাদসংস্থা এএফপি-কে বলেছেন, গোটা ঘটনায় আমি বিস্মিত। দুর্ঘটনাগ্রস্ত সামরিক বিমানটিতে মোট ২৮ জন আরোহী ছিলেন। এর মধ্যে ২১ জন সেনাবাহিনীর প্রশিক্ষণার্থী এবং বাকি ৭ জন ক্রু সদস্য।

এদিকে, বিমান ভেঙে পড়ায় ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। নিহতদের নিকটাত্মীয়দের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এক ফেসবুক পেস্টে ভোলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, যেখানে সেনা বিমানটি ভেঙে পড়েছেন শনিবার তিনি সেই অঞ্চলে যাবেন।

বিমান ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে তদন্ত কমিশন গঠনের কথাও ঘোষণা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। কী পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, কমিশন তা সবিস্তারে খতিয়ে দেখবে বলে জানিয়েছেন তিনি।
সূত্র : এই সময় ও সিএনএন

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি