শনিবার, ৩১ Jul ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
আমেরিকা প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা আমিন উদ্দিনের ফেইসবুক একাউন্ট হ্যাক,বিভিন্ন অযুহাতে টাকা চেয়ে বার্তা বন্যপ্রাণী পিটিয়ে হত্যার অভিযোগে এক ব্যক্তি আটক ঢাকায় মেট্রোরেলের যাত্রা শুরু হবে ২০২২ সালে আলোচিত হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব গোয়াইনঘাটে প্রবাসীর স্ত্রীর ঘরে যুবকের গলাকাটা লাশ,চারজনকে আসামি করে থানায় মামলা আমেরিকা প্রবাসী নারী সেজে প্রতারণা, প্রতারককে শেখঘাট থেকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ করোনায় মারা গেলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সানিয়া আক্তার দেশে ফিরা ৫ লাখ প্রবাসী পাবেন সাড়ে ১৩ হাজার টাকা করে অনুদান বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতার পিতৃবিয়োগ,বিভিন্ন মহলের শোক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯২ সিলেন্ডার অক্সিজেন প্রদান করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী
পেশাগত উৎকর্ষ,উপযুক্ত কর্মপরিবেশ তৈরি ও জেন্ডার মেইনস্ট্রিমিং এ অবদান রাখতে নারী পুলিশ সদস্যদের প্রতি আইজিপি’র নির্দেশ

পেশাগত উৎকর্ষ,উপযুক্ত কর্মপরিবেশ তৈরি ও জেন্ডার মেইনস্ট্রিমিং এ অবদান রাখতে নারী পুলিশ সদস্যদের প্রতি আইজিপি’র নির্দেশ

দর্পণ ডেস্ক : পেশাগত উৎকর্ষ অর্জনের মাধ্যমে সেবার মান বৃদ্ধিতে ভূমিকা রাখতে বাংলাদেশ পুলিশের নারী সদস্যদেরকে নির্দেশ দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। নারীর অধিকারকে সমুন্নত রাখতে সমাজে জেন্ডার মেইনস্ট্রিমিং বাস্তবায়নে অবদান রাখতে তাদের প্রতি আহবান জানান তিনি। দেশ ও মানুষের জন্য এই লক্ষ্য অর্জনে বাংলাদেশ পুলিশে কর্মরত সকল নারী সদস্যদের জন্য বন্ধুসুলভ ও নারীবান্ধব উপযুক্ত কর্মপরিবেশ তৈরীতে ভ‚মিকা রাখতে নির্দেশ দেন বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক এর কার্যনির্বাহী কমিটির সদস্যদেরকে।

আইজিপি ২১ সেপ্টেম্বর সোমবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ শাপলায় বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) এর কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণকালে এ নির্দেশ প্রদান করেন। ঢাকার বাই‌রে কর্মরত কর্মকর্তাগণ অনলাই‌নে অংশগ্রহন ক‌রে‌ছেন এ সভায়। বিপিডব্লিউএন-এর সভাপতি জনাব আমেনা বেগম, অতি. পুলিশ কমিশনার, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশসহ অন্যান্য কর্মকর্তাগণ এ সময় আইজিপি’র নিকট পেশাগত নানা বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

আইজিপি বলেন, ব্যক্তি স্বার্থের উর্দ্ধে উঠে আমাদের সবাইকে দেশ ও মানুষকে নিয়ে ভাবতে হবে। দেশ ও মানুষের স্বার্থে বাংলাদেশ পুলিশের পুরুষ সদস্যদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নারী সদস্যগণ যেখাবে কাজ করে যাচ্ছেন তা আরো শক্তিশালী হবে বলে আশা ব্যক্ত করে তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় কাজের জন্য প্রস্তুত থাকতে হবে নারী কর্মকর্তাদেরকে। রাজধানীর বাইরে ও প্রত্যন্ত এলাকায় নারী কর্মকর্তাগণকে পাশে পেলে সংশ্লিষ্ট এলাকার নারী পুলিশ সদস্য ও এলাকার নারীগণ পুলিশের উপর অধিক আস্থা রাখতে পারবেন। একজন নারী পুলিশ কর্মকর্তা বা নারী পুলিশ সদস্যের নিকট অনায়াসেই তাদের সমস্যার কথা খুলে বলতে পারেন নারীরা। তাই, নারী পুলিশ সদস্যদেরকে মাঠ পর্যায়ে দেশের সকল এলাকায় কাজ করতে হবে।

বাংলাদেশের নারী ও শিশুদেরকে আইন ও অপরাধ বিষয়ে অধিকতর সচেতন করতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে প্রত্যক্ষভাবে সচেতনতামূলক কর্মসূচী পরিচালনা করার আহবান তিনি। সাইবার বুলিয়িং এর শিকার নারী ও শিশুদের পাশে থেকে তাদেরকে উপযুক্ত পুলিশিং ও আইনী সাপোর্ট দিতে নির্দেশ দেন আইজিপি।

আইজিপি বলেন, শান্তিরক্ষা মিশনে অত্যন্ত গৌরবময় অর্জন রয়েছে বাংলাদেশের নারী পুলিশ সদস্যদেরও। ভবিষ্যতে শান্তিরক্ষা মিশনে অধিকহারে অংশগ্রহনের মাধ্যমে দেশের জন্য আরো সুনাম ও সুখ্যাতি বয়ে আনতে তাদের প্রতি আহবান জানান। তিনি বলেন, করোনাকালে অনলাইনে আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করে বিভিন্ন দেশের নারী পুলিশ কর্মকর্তাদের মধ্যে বেস্ট প্রাকটিসেস শেয়ার ও মতবিনিময়ের মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের গৌরব উজ্জ্বলতর করার উদ্যোগ নেয়ার পরামর্শ দেন তিনি।

পরিশেষে, সকল প্রকার দুর্নীতি থেকে নিজেদেরকে মুক্ত রেখে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নিরলস কাজ করার জন্য নির্দেশ দেন আইজিপি।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) হলো বাংলাদেশ পুলিশের সকল স্তরের নারী পুলিশ সদস্যদের একটি নেটওয়ার্ক।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি