সোমবার, ১০ মে ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বড়লেখা থেকে ১৮৫০ পিস ইয়াবা সহ ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়;আটক ১১ প্রতারক ইফতারি ও ঈদের কাপড়ের জেরে ওসমানী নগরে অন্তঃসত্ত্বা নববধূ হত্যা;আটক -২ সুনামগঞ্জে ২৫০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন গ্রামপুলিশ রউফ হত্যা মামলার ২ আসামীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯ মাধবপুরে ২২৪৮ পিস ইয়াবা সহ র‍্যাবের হাতে আটক সুজন জকিগঞ্জ থেকে আরো একজন হেফাজত নেতা গ্রেফতার অনন্য নেত্রী শেখ হাসিনা -সিলভিয়া পারভিন লেনি ৪৬০ পিস ইয়াবা সহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৯ যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন সাবেক ছাত্রনেতা মস্তাক আহমেদ

আজ থেকে শুরু হচ্ছে আইপিএল

দর্পণ ডেস্ক : বিশ্বজুড়ে চলমান মহামারী করোনাভাইরাসের মধ্যেই আজ শনিবার সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ত্রয়োদশ আসর। গত ২৯ মার্চ ভারতের মাটিতে শুরু হওয়ার কথা ছিল বিশ্বের অন্যতম জনপ্রিয় ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের।

কিন্তু প্রাণঘাতি করোনাভাইরাসের দাপটে গেল মার্চ থেকেই বিশ্ব ক্রীড়াঙ্গন স্তব্ধ হয়ে পড়ে। ফলে বন্ধ হয়ে যায় ফুটবল-ক্রিকেট-টেনিসসহ সারাবিশ্বের ক্রীড়া ইভেন্টগুলো। যথা সময়ে শুরু হতে পারেনি আইপিএল। তবে শনিবার থেকে ভারতের বাইরে, সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে অর্থ সমৃদ্ধ এই টুর্নামেন্ট।

ভারতের করোনার প্রকোপ বেশি থাকায়, মরুর দেশে আইপিএল আয়োজনের সিদ্বান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। অনুষ্ঠানহীন-জাঁকজমকহীনভাবেই এবারের আইপিএলের পথচলা শুরু হচ্ছে। আবুধাবিতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও রানার্স-আপ চেন্নাই সুপার কিংস। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে টুর্নামেন্টের প্রথম ম্যাচটি। ১০ নভেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে করোনার আবহে থাকা আইপিএল। এবারের আসরে মোট ৬০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

গেল মার্চ থেকে ক্রিকেট বন্ধ হয়ে যাবার পর ৮ জুলাই করোনার মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট শুরু করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইংল্যান্ডের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে মাঠে ফেরে ক্রিকেট। এর আগে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ এবং আইসিসির কয়েকটি টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়। মহামারীর কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সাহস পায়নি ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবর-নভেম্বরের বিশ্বকাপটি এক বছরের জন্য স্থগিত করে দেয় আইসিসি। আর এই সুযোগে আইপিএল আয়োজনের সিদ্বান্ত নেয় বিসিসিআই।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি