বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
ভারত থেকে সুনামগঞ্জে এসে প্রেমের খেসারত জেল

ভারত থেকে সুনামগঞ্জে এসে প্রেমের খেসারত জেল

দর্পণ ডেস্ক : প্রেমের টানে কাঁটাতারের বাধা অতিক্রম করে সুনামগঞ্জের দোয়ারাবাজারে এসেছে মঞ্জুরা বেগম (২০) নামের এক ভারতীয় তরুণী। এদিকে বিনা পাসপোর্টে এদেশে আসায় তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তিনি ভারতের আসাম প্রদেশের কামরুক জেলার চাংসারি থানার টাপার পাথার গ্রামের মুগুর আলীর মেয়ে। এর আগে গত মঙ্গলবার বর্ডার পার হয়ে বাংলাদেশ চলে আসেন তিনি।

জানা যায়, পাঁচ বছর আগে মামলার আসামি হয়ে বাংলাদেশ থেকে পালিয়ে ভারতের আসামে গিয়েছিল সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামের আবুল কাশেমের ছেলে আব্দুস সাত্তার (২৭)। সেখানে সাত্তারের সঙ্গে পরিচয় হয় ভারতের আসাম প্রদেশের কামরুক জেলার চাংসারি থানার টাপার পাথার গ্রামের মুগুর আলীর মেয়ে মঞ্জুরা বেগমের। গড়ে ওঠে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। সাত্তার দেশে ফিরে আসার পর মোবাইল/ইমো ও ফেসবুক ম্যাসেঞ্জারে চলে তাদের প্রেমের সম্পর্ক। দীর্ঘ ৫ বছর পর প্রেমের টানে মঞ্জুরা বেগম ছুটে এসেছেন বাংলাদেশে।

স্থানীয়রা জানান, ৫ বছর আগে আব্দুস সাত্তার তার এক বন্ধুর প্রেমে সহযোগিতা করায় সেই সংক্রান্ত মামলায় আসামি হন। সে মামলায় তার বন্ধু জেল খাটেন আর সাত্তার পালিয়ে চলে যান ভারতের আসাম। সেখানে প্রায় এক বছর থাকার সময় মঞ্জুরা বেগমের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে সাত্তার চলে আসেন বাংলাদেশে। দেশে আসার পর তিনি বাহরাইন চলে যান। সাত্তার বাহরাইনে আছে প্রায় ৩ বছর। এর মধ্যে দুইজনের প্রেমের সম্পর্ক চলতে থাকে।

সম্প্রতি মঞ্জুরা বেগমের বিয়ের জন্য প্রায় কয়েক জায়গা থেকে প্রস্তাব আসে। বিষয়টি মঞ্জুরা সাত্তারকে জানান। এসময় সাত্তার মঞ্জুরাকে তার বাড়িতে বাংলাদেশে আসার ঠিকানা দেন। সেই ঠিকানা অনুযায়ী গত মঙ্গলবার সকাল ৯টার দিকে বাংলাদেশে চলে আসেন ওই ভারতীয় তরুণী। সাত্তারের ছোট ভাই ইমরান বর্ডার থেকে বাড়ি নিয়ে আসে। পরে মঞ্জুরা বেগমের সম্মতিক্রমে মোবাইলে বাহরাইনে অবস্থানরত সাত্তারের সঙ্গে বিয়ের কাজ সম্পন্ন হয়। কিন্তু কাঁটাতারের সীমানা বাঁধা হয়ে দাঁড়াল তাদের জীবনে। বিনা পাসপোর্টে সীমান্ত পারি দেওয়ার দায়ে বুধবার দুপুরে খবর পেয়ে মঞ্জুরা বেগমকে আটক করে বিজিবি।

বিজিবি মঞ্জুরার নামে বিনা পাসপোর্ট ও অনুমতি ছাড়া দেশে প্রবেশ করার কারণে একটি মামলা দিয়ে (মামলা নং- ৮ তারিখ ১৬/৯/২০২০) বুধবার রাতে দোয়ারাবাজার থানায় হস্তান্তর করে।

দোয়ারাবাজার থানার ওসি মোহাম্মদ নাজির আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবি একটি মামলা দায়ের করেছে। মামলা অনুযায়ী আমরা তাকে আগামীকাল বৃহস্পতিবার সকালে কোর্টে সোপর্দ করব।

 

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।