শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
হবিগঞ্জ আজমিরীগঞ্জ সরকারি কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

হবিগঞ্জ আজমিরীগঞ্জ সরকারি কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

দর্পণ ডেস্ক : হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার সরকারি কলেজে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট কর্তৃক ভর্তির নির্দেশনা এমপিওভুক্ত, মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সেশন চার্জসহ ভর্তি ফি ১ হাজার টাকা নির্ধারণ করে দিলেও আজমিরীগঞ্জ সরকারি কলেজে নেয়া হচ্ছে ২ হাজার ৫শ ৪০ টাকা করে।

এছাড়া পরিপত্রে বলা আছে, কোভিড-১৯ এর কারণে মেধাবী ছাত্রদের কাছ থেকে ভর্তি ফি শিথিলযোগ্য করা যাবে। কিন্তু আজমিরীগঞ্জ সরকারি কলেজে ঘটছে এর উল্টো। স্থানীয় বাজারে শিওর ক্যাশ এজেন্টের মাধ্যমে শিওর ক্যাশ করে ২ হাজার ৫শ ৪০টাকা নেয়া হচ্ছে। তবে দেয়া হচ্ছে না কোন রশিদ।

শিওর ক্যাশ এজেন্টের সাথে কথা বলে জানা যায়,এখন পর্যন্ত ৫৮০ জন শিক্ষার্থী উল্লেখিত পরিমাণের টাকা দিয়ে কলেজের শিওর ক্যাশ একাউন্টে টাকা জমা দিয়েছেন ভর্তি হওয়ার জন্য।

অতিরিক্ত ভর্তি ফি নেয়ার প্রসঙ্গে আজমিরীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ সামছুল আলমের সাথে কথা হলে তিনি জানান, আমাদের কলেজে কয়েকজন নন-এমপিও শিক্ষক আছেন তাদেরকে বেতন দেয়ার জন্য বেতন বাবদ ১৫০ টাকা করে ৬ মাসের অগ্রিম বেতন নিচ্ছি।

রশিদ কেন দেয়া হচ্ছে না এ ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।