শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
কানাইঘাট থেকে ইয়াবা সহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে র‍্যাব বিয়ানীবাজারে সাড়ে ৩ কেজি গাঁজা সহ ২জনকে আটক করেছে থানা পুলিশ গোয়াইনঘাটে মা মেয়ে ছেলে সহ ৩ জনের গলাকাটা লাশ উদ্ধার জকিগঞ্জে মিলেছে গ্যাসের সন্ধান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান- এর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ওয়েব অব হিউম্যানিটি এল্যায়েন্স সিলেট এর শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও দোয়া মাহফিল ১৪ বছর পর ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ বাংলাদেশ ভারত সংস্কৃতি মৈত্রী ফ্রন্ট এর ভিডিও কনফারেন্স সভা সম্পন্ন হয়েছে মধ্যরাতে বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় এক যুবক নিহত বিয়ানীবাজার থেকেই কিশোরী উদ্ধার,অপহরণকারী যুবক গ্রেফতার মাদক মামলার সাজা প্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ
সোনার খনি ধসে নিহত প্রায় অর্ধশতাধিক

সোনার খনি ধসে নিহত প্রায় অর্ধশতাধিক

আন্তর্জাতিক ডেস্ক : গণপ্রজাতন্ত্রী কঙ্গোর একটি সোনার খনিতে ভূমিধসে ৫০ জনেরও বেশি কর্মী নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় কামিতুগা এলাকার ওই সোনার খনিতে ধসের ঘটনা ঘটে।

প্রবল বর্ষণের কারণে ওই খনিতে ভূমিধস হয়েছে বলে জানা গেছে। খবর আল জাজিরা ও আনাদোলুর।

স্থানীয় একটি এনজিও প্রতিনিধি এমিরান ইতোঙ্গাওয়া গণমাধ্যমকে জানান, ওই খনির ভিতরে যেসব শ্রমিক ছিলেন তারা কেউই বের হয়ে আসতে পারেননি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়- পাহাড়ের পাশে অবস্থিত ওই খনির কাছে শত শত মানুষ ভিড় জমিয়েছে।

কঙ্গোতে এ ধরনের খনি দুর্ঘটনা অনেকটা সাধারণ ব্যাপার। প্রতি বছর বহু সংখ্যক মানুষ খনিতে চাপা পড়ে মারা যান।

গত বছরের অক্টোবর মাসে একটি পরিত্যক্ত সোনার খনিতে ভূমিধসে ১৬ জন নিহত হয়েছিলেন। এছাড়াও, গত বছরের জুনে একটি কপার ও কোবাল্টের খনিতে ভূমিধসে ৪৩ জন মারা যান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি