বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
ঢাকা-সিলেট মহাসড়কে ‘পুলিশের ধাওয়ায়’ সিএনজি খাদে পড়ে চালক নিহত, মহাসড়ক অবরোধ সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ অলিউরের চিকিৎসার জন্য বিদেশযাত্রা : সবার দোয়া কামনা তামিমার থেকে ১০ লাখ টাকা নেন নাসির, তারপর বিয়ে করেন প্রকাশ্যে মওদুদ হত্যা : এখনও গ্রেফতার নেই, সিলেটের রাজপথে ব্যাংকাররা হাসপাতাল থেকে নবজাতক চুরি সিলেটে প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও ধারণ করে প্রতারণা জগন্নাথপুরে শিশুর ‘আত্মহত্যার চেষ্টা’ ভারতে ভুয়া পাসপোর্ট তৈরি চক্রের ৪ বাংলাদেশি গ্রেপ্তার মৌলভীবাজারে বিদেশী মদ, ইয়াবা গাড়ী ও ৩টি চোরাই গাড়ি উদ্ধার : ৪ জন আটক কমলগঞ্জে গোয়েন্দা পুলিশের অভিযানে বিদেশি মদসহ আটক ১
যাদুকাটার পাড় কেটে বালু উত্তোলন,নৌকাসহ আটক ৭জন

যাদুকাটার পাড় কেটে বালু উত্তোলন,নৌকাসহ আটক ৭জন

দর্পণ ডেস্ক : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে বালুসহ চারটি স্টিল বডি নৌকাসহ ৭ জনকে আটক করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন।

আটককৃত বালু বোঝাই নৌকা গুলোর আনুমানিক মূল্য অর্ধকোটি টাকা। আটককৃত নৌকাসহ মানুষ ছাড়িয়ে নিতে রবিবার সকাল থেকে তৎপরতা শুরু করেছে একটি সংঘবদ্ধ ও চিহ্নিত দালাল চক্র। শেষ পর্যন্ত ৫জনকে আসামী করে বালু মহাল আইনে মামলা দায়ের করা হয়েছে। আর দু’জনকে বয়স কম থাকার কারণ দেখিয়ে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

আটককৃতরা হল, মৃত হিরা গাজির ছেলে কামাল মিয়া (৫০),ইদু মিয়ার ছেলে হযরত আলী (২৪),সাজিদ মিয়ার ছেলে রুবেল মিয়া (২২), বাবুল মিয়ার ছেলে রবিউল ওয়াল (২০), আবুল মন্নাফ মিয়ার ছেলে নুর মোহাম্মদ (২১)। সবার বাড়ি বিশ্বম্ভপুর উপজেলার মিয়ারচর গ্রামে। মামলা নং ৭, তারিখ ১৩,০৯,২০২০।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত নৌকা ও বালু সিজ করা হয়েছে। মামলা দায়ের করে আটককৃত ৫ জনকে সুনামগঞ্জ পাঠানো হয়েছে।

গত (১২ সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নৌকাসহ ৭ জনকে আটক করা হয়।

জানা যায়, উপজেলা বাদাঘাট ইউনিয়নের সীমান্ত নদী যাদুকাটায় একদল বালু খেকু চক্র কাজ বন্ধ থাকায় মধ্যেও রাতের আধারে সরকারী নিদর্শনা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করছে আর ঘাগটিয়া গ্রামের শিয়ালের টেক নামক স্থান থেকে পাড় কেটে নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন এর নেতৃত্বে অভিযান চালিয়ে বড়টেক এলাকা থেকে বালুসহ চারটি স্টিল বডি নৌকাসহ ৭জনকে আটক করে।

স্থানীয় এলাকাবাসী জানান, সরকারী নির্দেশ অমান্য করে ক্ষমতার অপব্যবহার করে জাদুকাটা নদীর ঘাগটিয়া গ্রামের শিয়ালের টেক নামক স্থান থেকে দীর্ঘ দিন ধরে পাড় কেটে নিচ্ছে স্থানীয় এক ব্যক্তি। ঐ ব্যক্তি নিজে জমি কিনে নিজে উপস্থিত থেকে পাড় কেটে বিক্রি করছে। এবং বালুখেকুদের সাথে মাসোহারা নিয়ে তাদের সহায়তা করছে। ঐসব বালু খেকু ও চাঁদাবাজদের কঠোর হস্তে দমন করার দাবী জানান উপজেলার সচেতন মহল।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন।

 

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি