শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
হবিগঞ্জের চুনারুঘাটে অবৈধ বালু উত্তোলনে পুরনো মহাসড়ক ও ৫ ব্রিজ ক্ষতিগ্রস্ত

হবিগঞ্জের চুনারুঘাটে অবৈধ বালু উত্তোলনে পুরনো মহাসড়ক ও ৫ ব্রিজ ক্ষতিগ্রস্ত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাটে পাহাড়ি ছড়া থেকে অবৈধ বালু উত্তোলন করায় হুমকীতে পড়েছে ঢাকা-সিলেট পুরানো মহাসড়ক ও এ সড়কের ৫টি ব্রিজ। টানা ভারী বর্ষণে পুরানো এ মহাসড়কের চুনারুঘাটের চান্দপুর চা বাগানের মুখ থেকে মাধবপুরের তেলিয়াপাড়া পর্যন্ত অতিগুরুত্বপূর্ণ ৫টি ব্রিজের গোড়া থেকে বালু মাটি সরে যাচ্ছে। একই সাথে ছড়ার কাছে এ সড়কের কয়েকটি স্থানে ভাঙন দেখা দিয়েছে। জরুরীভাবে হবিগঞ্জ সড়ক বিভাগের পক্ষ থেকে অস্থায়ীভাবে সংস্কার কাজ করানো হলেও টানা বৃষ্টিতে সংস্কারকৃত স্থানে আবারো ভাঙন দেখা দেয়।

জানা গেছে, বাগান থেকে চলে আসা বিভিন্ন ছড়া থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এ কারণে ব্রিজের গোড়া ও সড়কের পাশ থেকে বালু মাটি সরে গিয়ে ব্রিজগুলো ও সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। আশঙ্কা করা হচ্ছে, যেকোন সময়ে ব্রিজগুলো ভেঙ্গে বাগানের সাথে যোগাযোগ বিছিন্ন হয়ে যেতে পারে। বিষয়টির প্রতি গুরুত্ব দিয়ে দ্রুত ব্রিজগুলো মেরামত করার জন্য লোকজন স্থানীয়রা দাবী জানিয়েছেন।

এ বিষয়ে হবিগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সজীব আহমেদ বলেন, বরাদ্দ সাপেক্ষে দ্রুত টেন্ডার আহবান করে ব্রিজের গোড়া ও সড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলো স্থায়ীভাবে মেরামত করা হবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি