মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
সুনামগঞ্জের জামালগঞ্জে দেবরের হাতে ভাবী খুন,র‍্যাবের হাতে আসামি আটক বিয়ানীবাজার উপজেলা কৃষক লীগের বর্ধিত সভা সম্পন্ন বিয়ানীবাজার উপজেলা কৃষক লীগের সম্মেলন ৮ জুন সিলেটের আখালিয়ায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী যুবক নিহত হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালানো পি কে হালদার পশ্চিমবঙ্গে গ্রেফতার ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ আজ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা,নির্ধারিত হবে নৌকার মাঝি সিলেট জকিগঞ্জ রোডের কালিগঞ্জ জান্নাত পার্কের সামনে সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত শেওলা পল্লী বিদ্যুৎ এলাকায় মারাত্মক সড়ক দুর্ঘটনায় ২৪ বিজিবি সদস্য আহত শ্রীলঙ্কার ভয়াবহ পরিস্থিতি,সহিংসতাকারীদের দেখা মাত্র গুলির নির্দেশ
নবীগঞ্জে ছোট ব্রিজে বিশাল গর্ত, ঝুঁকিতে যানবাহন ও জনসাধারণ

নবীগঞ্জে ছোট ব্রিজে বিশাল গর্ত, ঝুঁকিতে যানবাহন ও জনসাধারণ

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার কাজিগঞ্জ বাজার থেকে ইনাতগঞ্জ সড়কের দশনম্বর গ্রামের মেয়াদোত্তীর্ণ হওয়া সেতুটির মধ্যস্থানে বিশাল গর্ত। যার উপর দিয়ে বড় ধরণের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। যদিও সমস্যাটি সমাধানের আশ্বাস মিলেছে স্থানীয় জনপ্রতিনিধির কাছ থেকে।

ব্রিজটি ছোট হলেও এর উপর দিয়ে প্রতিদিন হাজারো মানুষ আর শত শত যানববাহন চলাচল করছে। তবে গুরুত্বপূর্ণ সড়কের এই ব্রিজটিতে গর্ত থাকায় দুটি রিকশা পর্যন্ত এক সঙ্গে চলাচল করতে পারে না। সেই সাথে বিভিন্ন সময় ঘটছে দুর্ঘটনাও। আর এ অবস্থা চলছে দীর্ঘদিন ধরে। তাছাড়া রাতে ব্রিজটি পার হতে আলাদাভাবে সতর্ক থাকতে হয়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ব্রিজটি সঠিকভাবে পরিকল্পনা ও টেকসইভাবে নির্মিত না হওয়ায় দীর্ঘদিন ধরে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এমনকি গর্ত হয়ে গেছে মাঝখানে। ঝুঁকিপুর্ণ ব্রিজটি পুনর্নির্মাণের জন্য স্থানীয় সরকার ও পরিবহন মন্ত্রণালয়ের কাছে জোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ ব্যাপারে স্থানীয় নাজমুল ইসলাম বলেন, ‘ব্রিজটি দিয়ে রাতে চলাফেরা করতে অনেক ভয় লাগে। বিশেষ করে মোটরসাইকেল নিয়ে রাতে যেতে ভয় করে, যদি গর্তের মধ্যে পড়ে যাই।’

নবীগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি ও ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি আশাহিদ আলী আশা বলেন, এই সেতু মেয়াদোত্তীর্ণ হয়েছে অনেক আগে। জরুরীভিত্তিতে ব্রিজটি নতুন করে নির্মাণ না করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রসিদ বলেন, ‘এই ব্রিজ নতুন করে নির্মাণ করার জন্য আবেদন করা হয়েছে। দীর্ঘদিন ধরে গর্ত হয়ে আছে এই সেতু। কিছুদিন আগেও আমি নিজ উদ্যোগে গর্ত ভরাট করে দিয়েছিলাম আবার গর্ত হয়েছে। প্রয়োজনে আবার বরাট করে দিব।’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি