শনিবার, ৩১ Jul ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
আমেরিকা প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা আমিন উদ্দিনের ফেইসবুক একাউন্ট হ্যাক,বিভিন্ন অযুহাতে টাকা চেয়ে বার্তা বন্যপ্রাণী পিটিয়ে হত্যার অভিযোগে এক ব্যক্তি আটক ঢাকায় মেট্রোরেলের যাত্রা শুরু হবে ২০২২ সালে আলোচিত হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব গোয়াইনঘাটে প্রবাসীর স্ত্রীর ঘরে যুবকের গলাকাটা লাশ,চারজনকে আসামি করে থানায় মামলা আমেরিকা প্রবাসী নারী সেজে প্রতারণা, প্রতারককে শেখঘাট থেকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ করোনায় মারা গেলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সানিয়া আক্তার দেশে ফিরা ৫ লাখ প্রবাসী পাবেন সাড়ে ১৩ হাজার টাকা করে অনুদান বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতার পিতৃবিয়োগ,বিভিন্ন মহলের শোক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯২ সিলেন্ডার অক্সিজেন প্রদান করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী
নবীগঞ্জে ছোট ব্রিজে বিশাল গর্ত, ঝুঁকিতে যানবাহন ও জনসাধারণ

নবীগঞ্জে ছোট ব্রিজে বিশাল গর্ত, ঝুঁকিতে যানবাহন ও জনসাধারণ

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার কাজিগঞ্জ বাজার থেকে ইনাতগঞ্জ সড়কের দশনম্বর গ্রামের মেয়াদোত্তীর্ণ হওয়া সেতুটির মধ্যস্থানে বিশাল গর্ত। যার উপর দিয়ে বড় ধরণের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। যদিও সমস্যাটি সমাধানের আশ্বাস মিলেছে স্থানীয় জনপ্রতিনিধির কাছ থেকে।

ব্রিজটি ছোট হলেও এর উপর দিয়ে প্রতিদিন হাজারো মানুষ আর শত শত যানববাহন চলাচল করছে। তবে গুরুত্বপূর্ণ সড়কের এই ব্রিজটিতে গর্ত থাকায় দুটি রিকশা পর্যন্ত এক সঙ্গে চলাচল করতে পারে না। সেই সাথে বিভিন্ন সময় ঘটছে দুর্ঘটনাও। আর এ অবস্থা চলছে দীর্ঘদিন ধরে। তাছাড়া রাতে ব্রিজটি পার হতে আলাদাভাবে সতর্ক থাকতে হয়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ব্রিজটি সঠিকভাবে পরিকল্পনা ও টেকসইভাবে নির্মিত না হওয়ায় দীর্ঘদিন ধরে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এমনকি গর্ত হয়ে গেছে মাঝখানে। ঝুঁকিপুর্ণ ব্রিজটি পুনর্নির্মাণের জন্য স্থানীয় সরকার ও পরিবহন মন্ত্রণালয়ের কাছে জোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ ব্যাপারে স্থানীয় নাজমুল ইসলাম বলেন, ‘ব্রিজটি দিয়ে রাতে চলাফেরা করতে অনেক ভয় লাগে। বিশেষ করে মোটরসাইকেল নিয়ে রাতে যেতে ভয় করে, যদি গর্তের মধ্যে পড়ে যাই।’

নবীগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি ও ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি আশাহিদ আলী আশা বলেন, এই সেতু মেয়াদোত্তীর্ণ হয়েছে অনেক আগে। জরুরীভিত্তিতে ব্রিজটি নতুন করে নির্মাণ না করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রসিদ বলেন, ‘এই ব্রিজ নতুন করে নির্মাণ করার জন্য আবেদন করা হয়েছে। দীর্ঘদিন ধরে গর্ত হয়ে আছে এই সেতু। কিছুদিন আগেও আমি নিজ উদ্যোগে গর্ত ভরাট করে দিয়েছিলাম আবার গর্ত হয়েছে। প্রয়োজনে আবার বরাট করে দিব।’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি