বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
ঢাকা-সিলেট মহাসড়কে ‘পুলিশের ধাওয়ায়’ সিএনজি খাদে পড়ে চালক নিহত, মহাসড়ক অবরোধ সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ অলিউরের চিকিৎসার জন্য বিদেশযাত্রা : সবার দোয়া কামনা তামিমার থেকে ১০ লাখ টাকা নেন নাসির, তারপর বিয়ে করেন প্রকাশ্যে মওদুদ হত্যা : এখনও গ্রেফতার নেই, সিলেটের রাজপথে ব্যাংকাররা হাসপাতাল থেকে নবজাতক চুরি সিলেটে প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও ধারণ করে প্রতারণা জগন্নাথপুরে শিশুর ‘আত্মহত্যার চেষ্টা’ ভারতে ভুয়া পাসপোর্ট তৈরি চক্রের ৪ বাংলাদেশি গ্রেপ্তার মৌলভীবাজারে বিদেশী মদ, ইয়াবা গাড়ী ও ৩টি চোরাই গাড়ি উদ্ধার : ৪ জন আটক কমলগঞ্জে গোয়েন্দা পুলিশের অভিযানে বিদেশি মদসহ আটক ১
হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রাস্তায় বেড়া

হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রাস্তায় বেড়া

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান প্রবেশ পথে টিন দিয়ে বেড়া দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। এতে স্বাস্থ্য কমপ্লেক্সে আগত রোগী, শিক্ষার্থী ও এলাকার অর্ধশত পরিবারের লোকজন চরম দুর্ভোগে পড়েছেন। কোয়ার্টার মাইল ঘুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের আসতে হচ্ছে।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর সন্ত্রাসী হামলার ঘটনার দুই দিন পরেই উপজেলা কমপ্লেক্সে নিরাপত্তার স্বার্থে ঢাকা-সিলেট মহাসড়ক থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পথ টিন দিয়ে বেড়া দিয়ে আটকে দেয়া হয়।
ঢাকা-সিলেট মহাসড়ক থেকে উপজেলা কমপ্লেক্সের মধ্য দিয়ে বড় একটি পাকা রাস্তা দীর্ঘদিন যাবত ব্যবহৃত হয়ে আসছিল। হঠাৎ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রশাসন রাস্তা বন্ধ করে দিয়ে বিকল্প পথে চলাচল করতে বলা হয়। সরকারি রাস্তা বন্ধ থাকায় রোগীর গাড়ি বিকল্প সড়ক দিয়ে প্রায় কোয়ার্টার মাইল ঘুরে হাসপাতালে যেতে হচ্ছে।

অন্যদিকে বিকল্প সড়কটি পুরোপুরি সংস্কার না হওয়ায় ও জনসমাগম লেগে থাকায় ও সরু হওয়ায় প্রায় সময় যানজট সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে। হাসপাতাল এলাকার অনেক বাসিন্দা উপজেলা পরিষদের সামনে দিয়ে সড়কটি ব্যবহার করে ঢাকা-সিলেট মহাসড়কে যেত। কিন্তু ওই সড়কে বেড়া দেয়ায় হাসপাতাল এলাকার অনেক পরিবার বিকল্প সড়ক ব্যবহার করতে গিয়ে চরম দুর্ভোগে পড়েছে।

মাধবপুর উপজেলার প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয় ও আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টির অবস্থান স্বাস্থ্য কমপ্লেক্সের পরে হওয়ায় এ রাস্তা বন্ধ থাকায় সমস্যা সৃষ্টি হয়েছে। অনেক সময় অপচয় করে বিকল্প রাস্তা ব্যবহার করতে হচ্ছে।
হাসপাতাল এলাকার বাসিন্দা দুলাল চৌধুরী জানান, হাসপাতাল এলাকার ও উপজেলা কমপ্লেক্সের পেছনে একটি আবাসিক এলাকা গড়ে উঠেছে। ওই এলাকায় ৪০-৪৫টি পরিবার বসবাস করে। সবাই এ সড়কটি ব্যবহার করে। হঠাৎ করে সড়কটি বন্ধ করে দেয়ায় সবাই দুর্ভোগের মধ্যে পড়েছে। কোনো প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডের ঘটনা হলে ফায়ার সার্ভিস পর্যন্ত আসতে পারবে না। অনেকটা অবরুদ্ধ এলাকাবাসী।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা মারুফা বেগম জানান, তিনি তার মেয়েকে নিয়ে হাসপাতালে চিকিৎসা করাতে এসেছেন। কিন্তু হঠাৎ করে দেখতে পান সড়কে বেড়া দেয়া। তাই সিএনজি ঘুরিয়ে বিকল্প সড়ক দিয়ে হাসপাতালে আসতে হয়েছে। এতে পরিবহন খরচ ও সময় দুটিই বেশি লেগেছে।

মাধবপুর প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুছা মিয়া জানান, বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকলেও অনেক শিক্ষার্থী ভর্তি হতে ও সার্টিফিকেট নিতে বিদ্যালয়ে আসেন। কিন্তু হঠাৎ করে সড়কে বেড়া দিয়ে বন্ধ করে দেয়ায় শিক্ষার্থী অভিভাবক ও আমরা সমস্যায় পড়েছি। এ রাস্তাটি উন্মুক্ত করে দেয়া না হলে অনেক পরিবার, শিক্ষার্থী ও চিকিৎসক ও রোগীরা চরম সমস্যার মুখে পড়বে।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, দীর্ঘদিন যাবত এ রাস্তাটি হাসপাতালের কাজে ব্যবহৃত হচ্ছে। হঠাৎ করে রাস্তায় বেড়া দেয়ায় রোগী ও রোগীদের স্বজনরা চরম সমস্যার মুখে পড়েছেন। বড় গাড়ি নিয়ে হাসপাতালে প্রবেশ করা যাচ্ছে না। কেউ কেউ সিএনজি দিয়ে বিকল্প সড়ক পথে হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন।

তিনি জানান, হাসপাতালের বরাদ্দকৃত ওষুধ নিয়ে বড় কার্গো সোমবার এলে উপজেলা প্রশাসন বেড়া কিছুটা খুলে দেয়। পরে আবার বন্ধ করে দেয়। উপজেলা প্রশাসন বলছে- নিরাপত্তার কারণে এ সড়কটি বন্ধ করে দেয়া হয়েছে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর সন্ত্রাসী হামলার পর সারা দেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে উপজেলা কমপ্লেক্সের নিরাপত্তা ও বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এ সড়কটি বন্ধ করে দেয়া হয়েছে। রোগীদের হাসপাতালে যেতে সমস্যা নেই। তারা বিকল্প সড়কটি ব্যবহার করবে।

 

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি