শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:০৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
নবীগঞ্জে গভীর রাতে ইউ.এন.ওর অভিযান, পাহাড় কাটার দায়ে ৪ জনকে জেল-জরিমানা

নবীগঞ্জে গভীর রাতে ইউ.এন.ওর অভিযান, পাহাড় কাটার দায়ে ৪ জনকে জেল-জরিমানা

জাবেদ ইকবাল তালুকদার, নবীগঞ্জ থেকে : পাহাড়ি এলাকা হিসেবে পরিচিত নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার ১৩নং পানিউমদা ইউনিয়নের বড়গাউ গ্রাম। সেখানে পাহাড় কাটা চলছে এমন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জের জেলা প্রশাসক জনাব কামরুল হাসানের সাথে পরামর্শ এবং নির্দেশনাক্রমে পাহাড় খেকোদের ধরতে গত
 
বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা থেকে ভোর সাড়ে ৪ টা পর্যন্ত নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টে প্রসিকিউশন ও আইনশৃঙ্খলা রক্ষায় সার্বিক সহযোগিতা করেন গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই মাজহারুল ইসলামসহ একদল পুলিশ ফোর্স।
 
জানা যায়, সম্প্রতি উপজেলার পাহাড়ি অঞ্চল খ্যাত দিনারপুর পরগনার পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রামের লুৎফুর রহমান এর স’মিল এ মাটি ভরাট করার জন্য স্থানীয় একটি পাহাড় থেকে অবৈধভাবে রাতের আধারে পাহাড় কেটে উজার করছিল। পাহাড়ী টিলা থেকে মাটি কাটার অপরাধে উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন ভবানীপুরের আলম মিয়ার ছেলে সুমন (২২), বাহুবল উপজেলার সম্ভপুর গ্রােমর রিপন মিয়ার ছেলে নানু মিয়া, খাগাউড়া গ্রামের আ: বারিকের ছেলে নাঈম (২০)। এরা ৩জন ট্রাক চালক। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী এদেরকে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রধান করা হয়। অপর একজন বড়গাউ গ্রামের মোঃ লুৎফর রহমানের ছেলে মোঃ আব্দুর রহমানকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ৫০০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয় (অনাদায়ে আরও দুই মাসের জেল)।
 
জব্দকৃত একটি এক্সকেভিটর (লরি সহ) এবং ৩ টি ট্রাক রাষ্ট্রীয় খাতে বাজেয়াপ্ত করে বিধি মোতাবেক নিলাম করার জন্য এসিল্যান্ডকে আহবায়ক করে, নবীগঞ্জ থানার ওসি, উপজেলা ইঞ্জিনিয়ার, উপজেলা কৃষি অফিসার এবং সংশ্লিষ্ট ইউ পি চেয়ারম্যানসহ ৫জন কে আদেশ প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি