রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজারে নামধারী ছাত্রলীগ ক্যাডার সালাউদ্দিন গ্রেফতার কানাইঘাটে কারেন্টে তারে লাগে দাদা-নাতির মৃত্যু চুনারুঘাটে ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বছর পর ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ নাসির ও তামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জানুয়ারিতে জেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে চুনারুঘাটে ৮ ঘন্টার ব্যবধানে একই পরিবারে ৩ জনের মৃত্যু আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্ম দিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ মাদক বিরোধী অভিযানে জীবন উৎসর্গ করলেন পুলিশ কর্মকর্তা পিয়ারুল
নবীগঞ্জে সিএনজি (অটো রিক্সা) বিরোধ তুঙ্গে পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্ত্বের অভিযোগ

নবীগঞ্জে সিএনজি (অটো রিক্সা) বিরোধ তুঙ্গে পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্ত্বের অভিযোগ

এম এ রহিম, নবীগঞ্জ থেকেঃ নবীগঞ্জে অটোরিক্সা (সিএনজি) এর দু পক্ষের মধ্যে চরম বিরোধ দেখা দিয়েছে। এতে যাত্রী সাধারণের ভোগান্তির শেষ নেই। এছাড়া উপজেলার আউশকান্দি সিএনজি গ্যাস পাম্প থেকে আউশকান্দি স্ট্যান্ডের সিএনজি শ্রমিকরা নবীগঞ্জ সদরসহ আশপাশ এলাকার সিএনজি গাড়ীর গ্যাস আনতে দিচ্ছে না। এতে প্রায় কয়েক হাজার সিএনজি হবিগঞ্জ জেলা সদর থেকে গ্যাস আনতে হচ্ছে। অপরদিকে নবীগঞ্জ সদরসহ আশপাশের সিএনজি স্ট্যান্ডের শ্রমিকরা নবীগঞ্জ থানা পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্ত্বের অভিযোগ করেছেন।
সুত্রে জানা গেছে, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হঠাৎ আউশকান্দি স্ট্যান্ডের সিএনজির শ্রমিকরা নবীগঞ্জ থানার পয়েন্ট স্ট্যান্ড, থমালতলা স্ট্যান্ড, হাসপাতাল মোড় স্ট্যান্ড, আইনগাও স্ট্যান্ড, মুরাদপুর স্ট্যান্ডসহ বেশ কয়েকটি স্ট্যান্ডের সিএনজি গাড়ী আউশকান্দি যেতে বাধা নিষেধ করে। এতে আউশকান্দি এলাকায় অবস্থিত নবীগঞ্জের একমাত্র গ্যাস পাম্প থেকে ওই স্ট্যান্ড গুলোর প্রায় কয়েক হাজার সিএনজি গাড়ী গ্যাস আনতে ব্যর্থ হয়। বিষয়টি পুলিশের নজরে আসলে নবীগঞ্জ থানায় বিবদমান উভয় পক্ষকে নিয়ে বসেন। এ সময় স্থানিয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিষয়টি সমাধান হলেও আউশকান্দির শ্রমিকরা নবীগঞ্জ সদর এলাকার কোন সিএনজি গাড়ীকে আউশকান্দি থেকে গ্যাস আনতে দেয়া হয়নি। এছাড়া গ্যাস আনতে যাওয়া নবীগঞ্জ শহরের কয়েক জন শ্রমিককে মারপিট করে আউশকান্দি শ্রমিকরা।
নবীগঞ্জ শহর ও শহরতলীর আশপাশ এলাকার বিভিন্ন স্ট্যান্ডের সিএনজি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ অভিযোগ করেন নবীগঞ্জ থানার এসআই সামছুল ইসলাম আউশকান্দি সিএনজি শ্রমিকদের দ্বারা মোটা অংকের অর্থের বিনিময়ে ম্যানেজ হয়ে পক্ষপাতিত্ব করার কারনে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তিনি উল্টো থানা পয়েন্ট ও অন্যান্য স্ট্যান্ডের শ্রমিক নেতাদের গ্রেফতারের হুমকী দেন। পুলিশের এমন হুমকিতে আতংকে রয়েছেন নবীগঞ্জ শহরের শ্রমিক নেতারা। একদিকে আউশকান্দি এলাকা থেকে গ্যাস আনতে ব্যর্থ, অন্য দিকে পুলিশের গ্রেফতারের হুমকি ? দু কারনে শহরের শ্রমিকদের মাঝে আতংক দেখা দিয়েছে। এমন পরিস্থিতে সকল স্ট্যান্ডের সিএনজি শ্রমিকরা ঐক্য বদ্ধ হয়ে রাস্তায় নামার পরিকল্পনা করছে। ফলে যাত্রী হয়রানী বৃদ্ধি পাবে এবং যে কোন সময় আউশকান্দি ও নবীগঞ্জ সিএনজি শ্রমিকদের মাঝে বড় ধরনের সংর্ঘষের আশংখ্যা করছেন স্থানিয়রা।
এ ব্যাপারে এসআই সামছুল ইসলামের সাথে যোগাযোগ করলে তার মোবাইল ফোনের সুইচ অফ পাওয়া যায়। শ্রমিক নেতা বিলু মিয়া বলেন, পুলিশ নিরপেক্ষ ভুমিকা নিলেই বিবদমান বিরোধের অবসান হতে পারে। কিন্তু না করে পুলিশ পক্ষপাতিত্ব করেছে। অথচ আমার শ্রমিকরা প্রায় ১৫/২০ দিন ধরে আউশকান্দি গ্যাস পাম্প থেকে গ্যাস আনতে পারে না, এ বিষয়ে পুলিশের কোন ভুমিকা নেই।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি