মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মোটর বাইক ওনার্স এসোসিয়েশন সিলেট এর পূর্নাঙ্গ কমিটি প্রকাশ গোয়াইনঘাটে হিন্দু যুব পরিষদের কমিটি গঠন করা হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা সিলেট থেকে এক তরুণী নিখোঁজ, সন্ধান চায় পরিবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে ২৮ জন নির্বাচিত কাল ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের নির্বাচন সিলেটের ওসমানী নগরে একই ঘর থেকে স্কুল শিক্ষিকা ও গৃহকর্মীর লাশ উদ্ধার জকিগঞ্জে বাস চাপায় এক স্কুল ছাত্র নিহত বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা সম্পন্ন দুবাগ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলা উদ্দিন খানের মৃত; জানাজায় মানুষের ঢল
চার বছর পর ফিরেই ক্রলির বাজিমাত, পাকিস্তানের বিপর্যয়

চার বছর পর ফিরেই ক্রলির বাজিমাত, পাকিস্তানের বিপর্যয়

স্পোর্টস ডেস্কঃ সাউদাম্পটনে সিরিজের তৃতীয় টেস্টে পাকিস্তানি বোলারদের হতাশায় ডুবালেন জ্যাক ক্রলি-জস বাটলার। পঞ্চম উইকেটে তাদের ৩৫৯ রানের রেকর্ড জুটিতে ৫৮৩/৮ তুলে ইনিংস ঘোষণা করেছে ইংল্যান্ড। জবাবে দ্বিতীয় দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে জেমস অ্যান্ডারসনের তোপে পড়ে ২৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে পাকিস্তান।
১২৭ রানে চতুর্থ উইকেট হারানোর পর হাল ধরেন ক্রলি-বাটলার। তাদের ব্যাটে ৩৩২/৪ তুলে প্রথম দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ক্রলি ১৭১ ও বাটলার ৮৭ রানে অপরাজিত ছিলেন। অবশেষে গতকাল দ্বিতীয় দিনে ক্রলির আউটের মধ্য দিয়ে দলীয় ৪৮৬ রানে থামে এ জুটি। ৩৯৩ বলে ২৬৭ রান করেন ক্রলি। যাতে ছিল ৩৪টি বাউন্ডারি ও একটি ছক্কার মার।
ইংল্যান্ডের হয়ে প্রথম টেস্ট সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড গড়েছেন ক্রলি। ১৯০৩/০৪ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের প্রথম সেঞ্চুরিতে রেগিনাল্ড ফস্টার করেন ২৮৭ রান।
ক্রলি-বাটলারের ৩৫৯ রানের জুটিটি টেস্টে পঞ্চম উইকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ ও ঘরের মাঠে যেকোনো উইকেটে তাদের চতুর্থ সর্বোচ্চ জুটি। আর পাকিস্তানের বিপক্ষেও এটি পঞ্চম উইকেটে যেকোনো দলের সর্বোচ্চ জুটি।
আর বাটলার আউট হয়েছেন ক্যারিয়ারসেরা ১৫২ রানের ইনিংস খেলে। যাতে ছিল ১৩ চার ও ২ ছক্কার মার। ক্রিস ওকসের ৪০ ও ডম বেসের অপরাজিত ২৭ রানে ৮ উইকেটে ৫৮৩ রানে ইনিংস ঘোষণা করেন ইংলিশ অধিনায়ক রুট। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি, ইয়াসির শাহ ও ফাওয়াদ আলম। নাসিম শাহ ও আসাদ শফিকের শিকার একটি করে উইকেট। ক্রলির মূলবান উইকেটটি নেন শফিক।
১৫৪.৪ ওভার ফিল্ডিং করে ক্লান্ত পাকিস্তান ব্যাটিং নেমে তৃতীয় ওভারেই হারায় শান মাসুদকে (৪)। অ্যান্ডারসনের এলবির ফাঁদে পড়েন এ বাঁহাতি। দলীয় ১১ রানে আবিদ আলী সাজঘরে পাঠান অ্যান্ডারসন (১)। আর দিনের শেষ বলে তুলে নেন বাবর আজমকে (১১)।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি