শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
নবীগঞ্জে সরকারি রাস্তায় দেয়াল নির্মাণ, এলাকায় উত্তেজনা

নবীগঞ্জে সরকারি রাস্তায় দেয়াল নির্মাণ, এলাকায় উত্তেজনা

মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে সরকারী রাস্তায় প্রভাবশালী কর্তৃক দেয়াল নির্মাণের ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় গণস্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে দায়ের করা হয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের সুলতানপুর ব্রীজ হইতে তিন তালাব পর্যন্ত সরকারী রাস্তায় এনাতাবাদ গ্রামের মধ্যে একই গ্রামের প্রভাবশালী মির্জা আব্দুল বাতেন (মারুফ মিয়া) তার চারা বাড়ী (খালি বাড়ির) সামনে থাকায় উক্ত রাস্তার প্রায় ৩ হাত জায়গা দখল করে দেয়াল নির্মাণ শুরু করেছেন। এ ঘটনা গ্রামবাসী তাকে বাঁধা নিলে সে কোন কর্ণপাত করেনি। সে জোরপূবর্ক নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। এ ছাড়া উক্ত রাস্তার বায়া সড়ক পাশের মসজিদে ও স্কুলের রাস্তায়ও বাশেঁর বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। ফলে মসজিদে যাওয়া মুসল্লি ও স্কুলের শিক্ষার্থীরা পড়েছেন চরম বিপাকে। দখলদার প্রভাবশালী হওয়ার কারণে বীরদর্পে অবৈধভাবে সরকারী রাস্তায় দেয়াল নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। কারো কথায় কোন কর্নপাত করছেনা।

এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার বিকেলে ওই গ্রামের সাবেক মেম্বার মীর্জা শাসছুল আলমসহ গণস্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে দায়ের করা হয়েছে। এ ব্যপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী। দ্রুত ব্যবস্থা না নিলে ওই গ্রামের দাঙ্গা-হাঙ্গামার আশংকা রয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।