শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
মানবিক মানুষ কবি-সাংবাদিক মিজান মোহাম্মদ’র জন্মদিন আজ ফুলতলীর বালাই হাওরে সম্পন্ন হলো ১৪তম ঈসালে সাওয়াব মাহফিল বিয়ানীবাজারে বিপুল পরিমাণ বিদেশি মদ সহ এক ব্যক্তি গ্রেফতার সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন ; সভাপতি সামসুল,সম্পাদক মাহফুজ জকিগঞ্জের ৮ ইউনিয়নে আওয়ামী লীগ ৪, আওয়ামী লীগ বিদ্রোহী ২, ও স্বতন্ত্র ২ চেয়ারম্যান নির্বাচিত জকিগঞ্জে ভোটকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন ও কৃষি কর্মকর্তা গ্রেফতার, কাজলসার ইউনিয়নে ভোট স্থগিত লিবিয়ায় পুলিশের গুলিতে বিয়ানীবাজারের আমিনুল নিহত শরীরে ৭০টি গুলির যন্ত্রণায় কাতরাচ্ছেন গোলাপগঞ্জ মডেল থানার এএসআই রতন মিয়া বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়নের ভোটের হিসাব বিয়ানীবাজারে নৌকা ৩, আওয়ামী লীগ(স্বতন্ত্র) ৩, বিএনপি (স্বতন্ত্র) ২, জামাত (স্বতন্ত্র) ২ চেয়ারম্যান নির্বাচিত
রাত পোহালেই ভোট;সকল প্রস্তুতি সম্পন্ন

রাত পোহালেই ভোট;সকল প্রস্তুতি সম্পন্ন

মিজানুর রহমান (বগুড়া) প্রতিনিধি : মহামারী করোনা ভাইরাস ও দূর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যেই আগামীকাল ১৪ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের ভোট।

নির্বাচনে মোট ছয় জন প্রার্থীকে বৈধ ঘোষনা করে প্রতীক বরাদ্দ করেছিলেন নির্বাচন কমিশন। প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী (নৌকা), বিএনপি থেকে আহসানুল তৈয়ব জাকির (ধানেরশীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), পিডিবির মোঃ রনি (বাঘ), খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ), স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। উপ-নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে এবং আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার সহ প্রয়োজনীয় সরঞ্জাম পৌছানো হয়েছে। আজ সোমবার বিকাল ৫ টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাহ।
সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের লক্ষে দুই উপজেলাতেই প্রশাসন ব্যাপক প্রস্ততি নিয়েছে।নিয়োগ দেওয়া হয়েছে ১৩ জন ম্যাজিষ্ট্রেটকে। এছাড়া ৫৯৭ পুলিশ সদস্য, ৮ প্লাটুন বিজিবি, ৭৭০ জন আনসার সদস্যকে নিয়োগ করা হয়েছে। বগুড়া-১ আসনের মোট ১২৩ টি ভোট কেন্দ্রের মধ্যে ৯৬ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং ২৭ টি কে সাধারন কেন্দ্র হিসাবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে সব মিলিয়ে ১২০০ জন পুলিশ সদস্য ও ২০০০ আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছাড়া র‍্যাব ও বিজিবির সদস্যরা মাঠে থাকবে। এ নির্বাচনে মোট ৩ লক্ষ ৩০ হাজার ৮৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি