বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজারে নামধারী ছাত্রলীগ ক্যাডার সালাউদ্দিন গ্রেফতার কানাইঘাটে কারেন্টে তারে লাগে দাদা-নাতির মৃত্যু চুনারুঘাটে ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বছর পর ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ নাসির ও তামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জানুয়ারিতে জেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে চুনারুঘাটে ৮ ঘন্টার ব্যবধানে একই পরিবারে ৩ জনের মৃত্যু আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্ম দিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ মাদক বিরোধী অভিযানে জীবন উৎসর্গ করলেন পুলিশ কর্মকর্তা পিয়ারুল
ভারতে জমি দখল করেছে বাংলাদেশ; অভিযোগ আনন্দবাজারের

ভারতে জমি দখল করেছে বাংলাদেশ; অভিযোগ আনন্দবাজারের

 

অলিউর রহমান( দর্পণ ডেক্স থেকে) : চীনের সঙ্গে ভা’রতের উত্তেজনার মধ্যে বাংলাদেশকে নিয়ে সংবাদ প্রচারে ‘খয়রাতি’ শব্দের ব্যবহারে তীব্র সমালোচনা শুরু হয়। তীব্র প্রতিবাদের মুখে দেশটির প্রভাবশালী বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকা বাংলাদেশিদের উদ্দেশ্যে ক্ষমা’ও চায়।এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও বাংলাদেশকে নিয়ে মিথ্যাচার করছে পত্রিকাটি।

এবার তারা সীমান্তে বাংলাদেশিদের ও সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নিয়ে অপপ্রচারমূলক প্রতিবেদন প্রকাশ করেছে।পশ্চিমবঙ্গ থেকে প্রকাশিত পত্রিকাটি সোমবার (৭ জুলাই) ‘অরক্ষিত জমিতে পা পড়ছে বাংলাদেশির’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনটি বাংলাদেশ সীমান্তবর্তী রানিনগর প্রতিনিধি সুজাউদ্দীন বিশ্বাসের পাঠানো।
প্রতিবেদনে অ’ভিযোগ করা হয়েছে, ভারতের মুর্শিদাবাদের ডোমকল মহকুমা’র সীমান্তে কয়েক হাজার একর জমি বিজিবির সহায়তায় বাংলাদেশিরা দখল করছে।

আনন্দবাজার তাদের প্রতিবেদনে লিখেছে, ভা’রতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ নাকি স্থানীয় আবাদী (কৃষক) মানুষদের চাষাবাদ করতে না দেয়ায় বাংলাদেশিরা বিনা বাধায় জমি দখল করে চলেছে। তাদের অ’ভিযোগ ভারতীয় চাষীদের ওই জমিতে চাষ করাই লাটে উঠেছে। অনেক সময়ে মাঠ থেকে ভারতীয় চাষীদের তুলে নিয়ে গিয়ে বিজিবি নাকি আটকে রাখছে।

প্রতিবেদনে স্থানীয় গ্রামবাসীর উদ্ধৃতির নামে বিজিবির বিরুদ্ধে বিষেদগার করা হয়েছে। তারা এক গ্রামবাসীর বক্তব্যের মাধ্যমে লিখেছে, পদ্মায় মাছ ধরার ক্ষেত্রেও বাধা দিচ্ছে বিজিবি। এছাড়া মুর্শিদাবাদের জলঙ্গির ইরফান আলি নামক এক স্থানীয় গ্রামবাসী বক্তব্য হিসেবে উল্লেখ করেছে, ‘বিজিবি সব সময়ে বাংলাদেশি গ্রামবাসীদের পাশে থাকে। ঠিক উল্টো ব্যবহারটা করে বিএসএফ, আমরাই যেন অনুপ্রবেশকারী!’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি