রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারের এক যুবকের আকষ্মিক মৃত্যু জকিগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসারের মৃত্যু, বাদ আসর জানাজা দুবাগ স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক গোলাম কিবরিয়া স্মরণে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন মাইকে ঘোষণা দিয়ে বিয়ানীবাজারের দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক ফকির আলমগীর আর আমাদের মাঝে নেই গোয়াইনঘাটে র‍্যাবের অভিযানে ৪৮৩ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কঠোর লকডাউনে থাকবে যেসব বিধিনিষেধ বিয়ানীবাজারে করোনায় মারা গেলেন এক স্কুল শিক্ষিকা জকিগঞ্জের শাহগলীতে বিদ্যুৎষ্পষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও সুবক্তা হাফিজ মৌলানা লুৎফুর রহমান নজিবী
করোনায় জনশূন্য গোয়াইনঘাটের পর্যটন স্পটগুলো, বাড়ছে বেকারত্ব

করোনায় জনশূন্য গোয়াইনঘাটের পর্যটন স্পটগুলো, বাড়ছে বেকারত্ব

বদরুল ইসলামঃঃ পুরো বিশ্ব আজ করোনা নামক মহামারির আক্রমণে লণ্ডভন্ড। কিন্তু প্রকৃতি বহমান আছে তার নিজ নিয়মে।রদবদল হচ্ছে প্রকৃতির, অপরূপ সাজছে দিন দিন । কিন্তু জনশূন্যতায় ভুগছে নান্দনিক সৌন্দর্যের লীলাভূমি পর্যটন স্পটগুলো। বলছিলাম গোয়াইনঘাট এর উল্লেখযোগ্য পর্যটন স্পট জাফলং, বিছনাকান্দি, পান্তুমাই আর রাতারগুলের কথা। যেন প্রাণহীণ অবস্থায় আছে স্পট গুলো। ভ্রমনপ্রিয় মানুষ গুলো এখন ঘরবন্দী। তাই পর্যটন স্পটগুলোতে নেই পূর্বের মত পর্যটকদের সমাগম। দুর-দূরান্ত থেকে ছুটে আসা লক্ষ লক্ষ পর্যটকরা যেন থমকে গেছে।নৌকা আছে, মাঝি আছে, নেই শুধু পর্যটক। এদিকে পর্যটন এলাকায় খেটে খাওয়া মানুষগুলো পড়েছে বিপাকে।কাজ নেই তাই বেড়েছে বেকারত্ব।

নতুন কর্মসংস্হানের পথ বেচে নিতে সিদ্ধান্তহীনতায় ভুগছেন কর্মজীবিরা। শ্রমজিবীদের আয়ের পথ একেবারেই বন্ধ।হুমকির সম্মুখীন পর্যটন কেন্দ্রগুলো। হচ্ছেনা আর ভ্রমণ পিপাসুদের ফটোসেশন।

মহামারীতে শ্রমজীবীদের মতো ক্ষুদ্র ব্যবসায়ীদেরও বেহাল অবস্থা, বেড়েছে বেকারত্বের হার। পর্যটন কেন্দ্রের স্থানীয় ব্যবসায়ীরা বিভিন্ন ভাবে যে অায় করতেন। করোনা মহামারিতে ক্ষুদ্র অায়ের ব্যবসায়ীরা বিপাকে অাছেন।

এছাড়াও করোনা মহামারির কারণে পর্যটন কেন্দ্রের রেস্টুরেন্ট গুলোতে তালা ঝুলছে। পরিবারগুলো অভাব অনটনে দিন কাটাচ্ছে। তাদের একমাত্র অায়ের উৎস বন্ধ থাকার কারনে রীতিমতো খাবার অানতে কষ্ট হচ্ছে। দোকান পাট বন্ধ থাকার কারণে বেকারত্ব বাড়ছে, বাড়ছে অসৎ অাড্ডা। পর্যটন কেন্দ্রগুলো হারিয়ে ফেলছে তার ঐতিহ্য। ভ্রমণ পিপাসুদের কোলাহল।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি