মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:৩১ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
সিলেট রেড জোনে, ২৮৫ মামলা দুই দিনে

সিলেট রেড জোনে, ২৮৫ মামলা দুই দিনে

দর্পণ ডেক্স : করোনাভাইরাসের প্রকোপের দিক দিয়ে সিলেট রেড জোনে আছে।অথচ সাধারণ মানুষ মানছেনা স্বাস্থ্যবিধি। স্বাস্থ্যবিধি না মানায় গত দুইদিনে ২৮৫ মামলা দায়ের হয়েছে। পাশাপাশি জরিমানাও করা হয়েছে দেড় লক্ষাধিক টাকা।

জানাযায়, স্বাস্থ্যবিধি না মানার অপরাধে বুধবার ১৬টি মামলা ও ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া এর আগের দিন মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের ২১টি টিম অভিযান চাচলিয়ে স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে ২৬৯ টি মামলা দায়েরের পাশাপাশি ১ লাখ ২০ হাজার ৫০ টাকা জরিমানা করে।

বুধবার নগরীর বন্দরবাজার, মধুবন মার্কেট, লালদীঘিরপাড়, হকার্স মার্কেট এলাকায় সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় পথচারীরা মাস্ক-গ্লাভ্স না পরায় ও দোকান কর্মচারী সামাজিক দূরত্ব নিশ্চিত না করায় ক্রেতা ও দোকান মালিকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেন ভ্রাম্যমাণ আদালত।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও মহানগরীর অভিযানগুলোতে অংশগ্রহণ করেন।এসময় মেয়র অন্তত একটি সপ্তাহ দোকানপাট বন্ধ রাখার অনুরোধ জানান। এই অনুরোধ অবজ্ঞা করলে স্বাস্থ্যবিধি আইনে অভিযান চালানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
এ দিকে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মুস্তাফিজুর রহমান বলেন, মাস্ক না পরা, গণপরিবহনে অতিরিক্ত যাত্রীবহনসহ করোনা সংশ্লিষ্ট নির্দেশনা অমান্য করাসহ বিভিন্ন বিষয়ে যে অভিযান চলছে তা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি