শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দাদ-নাতির মৃত্যু স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের এক যুবক খুন বিয়ানীবাজারের রামদায় মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন অবশেষে জসিম উদ্দিনের লাশ পাওয়া গেছে সিলেট জকিগঞ্জ বিয়ানীবাজার রোডের শেওলা জিরো পয়েন্টে ট্রাক ও সিএনজি শ্রমিক সংঘর্ষ,আহত ১৫ ইভ্যালির দুই কর্মকর্তা গ্রেফতার বিয়ানীবাজার উপজেলা কৃষক লীগের আহ্বায়কের উপর হামলার প্রতিবাদ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ডিজিটাইজড সেবাসমূহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষিকা সহ ২ জন নিহত,আহত ৪
সিলেটে নেই সচেতনতা, দিনেদিনে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

সিলেটে নেই সচেতনতা, দিনেদিনে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

মোহাম্মদ নুরুল ইসলাম:
সিলেটে প্রতিদিনই বাড়ছে সংক্রামক ব্যাধি করোনার প্রকোপ। বাড়ছে না মানুষের মধ্যে সচেতনতা। যতো দিন যাচ্ছে মানুষ ততোই করোনাকে বৃদ্ধাগুলি দেখিয়ে বাইরে বেড়িয়ে পড়ছে সামাজিক দুরত্ব কিংবা স্বাস্থ্যবিধি না মেনেই। এতে করে যা হবার তাই হচ্ছে। করোনা ভাইরাসে এতো সংক্রমণ মধ্যেও মানুষের মধ্যে ভয় নেই বিন্দুমাত্রও।

গতকাল বৃহস্পতিবার (০৪ জুন) একদিনের হিসেবে সর্বোচ্চ সংখ্যক ৬০ জন রোগী শনাক্ত হয়েছেন সিলেটে।
সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর ফলাফলে সিলেট জেলার ৬০ জনের করোনা পজিটিভ আসে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়, হাসপাতালের ল্যাবে গতকাল ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্ত হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার বাসিন্দা বেশি। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৩৮ জন, জৈন্তাপুর ১৪ জন, জকিগঞ্জে ২ জন, কোম্পানীগঞ্জে ২ জন, বালাগঞ্জ ১ জন, কানাইঘাট ১ জন রোগী রয়েছেন।

এছাড়াও সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ছাতকের ১ জন এবং হবিগঞ্জের সদর উপজেলার ১ জন শনাক্ত হয়েছেন বলে জানা গেছে।

সূত্র আরও জানায়, নতুন আক্রান্তদের মধ্যে ব্যাংকার, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারাও রয়েছেন।

গতকালের রিপোর্ট দেখলে বুঝা যায় পরিক্ষাকৃত রিপোর্টের ৫০% এর বেশি রিপোর্ট পজেটিভ। মানুষের মধ্যে সচেতনতা না বাড়লে এ সংখ্যা আরো বাড়বে বলে ধারণা করছেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি