শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
আলোচিত হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব গোয়াইনঘাটে প্রবাসীর স্ত্রীর ঘরে যুবকের গলাকাটা লাশ,চারজনকে আসামি করে থানায় মামলা আমেরিকা প্রবাসী নারী সেজে প্রতারণা, প্রতারককে শেখঘাট থেকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ করোনায় মারা গেলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সানিয়া আক্তার দেশে ফিরা ৫ লাখ প্রবাসী পাবেন সাড়ে ১৩ হাজার টাকা করে অনুদান বিয়ানীবাজার উপজেলা যুবলীগ নেতার পিতৃবিয়োগ,বিভিন্ন মহলের শোক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯২ সিলেন্ডার অক্সিজেন প্রদান করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী জয়ের জন্য ভালোবাসা – ড.সেলিম মাহমুদ লিবিয়ায় হাসপাতালের আইসিইউতে এক বাংলাদেশি যুবকের মৃত্যু পবিত্র মক্কায় গলায় ফাঁস দিয়ে এক বাংলাদেশির আত্মহত্যা
সর্দি-ঠান্ডা সারাতে খাবেন ভিটামিন ‘সি’

সর্দি-ঠান্ডা সারাতে খাবেন ভিটামিন ‘সি’

সাধারণ সর্দি-কাশি সারাতে ঘরোয়া কিছু উপাদানই যথেষ্ট। টাটকা ও প্রাকৃতিক টক জাতীয় খাবার খাদ্যতালিকায় যুক্ত করুন। এক সপ্তাহে ঠান্ডা জাতীয় ফ্লু দূর হবে। ভিটামিন সি শরীরকে আর্দ্র রাখতেও সহায়তা করে।

লেবু, কমলা, লাইম, আঙ্গুরের মতো ফলে ভিটামিন সি পাওয়া যায়। এমনকি টমেটোতেও উচ্চমাত্রায় ভিটামিন ‘সি’ রয়েছে।

খাদ্যতালিকায় যেভাবে সহজেই ভিটামিন সি যুক্ত করবেন তার টিপস দেওয়া হল-

১. সালাদ: সালাদে এক মুঠো সাইট্রাস অ্যাসিড যুক্ত পারেন। ভালো হয় যদি সালাদে লেবুর রস মিশিয়ে দিতে পারেন।

২. স্মুদি: চকোলেট, স্ট্রবেরি এবং বাটারস্কচ এর স্মুদি তো প্রায়ই খা্ওয়া হয়। সাইট্রাস স্মুদি তৈরি করতে দুধ বা ভ্যানিলা আইসক্রিমের সঙ্গে কমলার জুস মিশিয়ে নিন।

৩. গরম চায়ের সঙ্গে: গরম চায়ের সঙ্গে সাইট্রাস অ্যাসিডের ফ্লেভার মেশাতে পারেন। লেবুর চা ভিটামিন সি এর ঘাটতি পূরণ করবে। এটি প্রাকৃতিকভাবে ঠান্ডা মোকাবিলা করতে সহায়ক।

৪. পানির সঙ্গে মিশিয়ে: পানির সঙ্গে ভিটামিন সি মিশিয়ে খেতে পারেন। পানিতে কয়েক ফালি লেবুর রস মিশিয়ে পান করুন। খেতে যেমন স্বাদ হবে তেমনি পানির ঘাটতিও পূরণ হবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি