বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
বিয়ানীবাজারে নামধারী ছাত্রলীগ ক্যাডার সালাউদ্দিন গ্রেফতার কানাইঘাটে কারেন্টে তারে লাগে দাদা-নাতির মৃত্যু চুনারুঘাটে ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বছর পর ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ নাসির ও তামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জানুয়ারিতে জেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে চুনারুঘাটে ৮ ঘন্টার ব্যবধানে একই পরিবারে ৩ জনের মৃত্যু আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্ম দিন পালন করেছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ মাদক বিরোধী অভিযানে জীবন উৎসর্গ করলেন পুলিশ কর্মকর্তা পিয়ারুল
সর্দি-ঠান্ডা সারাতে খাবেন ভিটামিন ‘সি’

সর্দি-ঠান্ডা সারাতে খাবেন ভিটামিন ‘সি’

সাধারণ সর্দি-কাশি সারাতে ঘরোয়া কিছু উপাদানই যথেষ্ট। টাটকা ও প্রাকৃতিক টক জাতীয় খাবার খাদ্যতালিকায় যুক্ত করুন। এক সপ্তাহে ঠান্ডা জাতীয় ফ্লু দূর হবে। ভিটামিন সি শরীরকে আর্দ্র রাখতেও সহায়তা করে।

লেবু, কমলা, লাইম, আঙ্গুরের মতো ফলে ভিটামিন সি পাওয়া যায়। এমনকি টমেটোতেও উচ্চমাত্রায় ভিটামিন ‘সি’ রয়েছে।

খাদ্যতালিকায় যেভাবে সহজেই ভিটামিন সি যুক্ত করবেন তার টিপস দেওয়া হল-

১. সালাদ: সালাদে এক মুঠো সাইট্রাস অ্যাসিড যুক্ত পারেন। ভালো হয় যদি সালাদে লেবুর রস মিশিয়ে দিতে পারেন।

২. স্মুদি: চকোলেট, স্ট্রবেরি এবং বাটারস্কচ এর স্মুদি তো প্রায়ই খা্ওয়া হয়। সাইট্রাস স্মুদি তৈরি করতে দুধ বা ভ্যানিলা আইসক্রিমের সঙ্গে কমলার জুস মিশিয়ে নিন।

৩. গরম চায়ের সঙ্গে: গরম চায়ের সঙ্গে সাইট্রাস অ্যাসিডের ফ্লেভার মেশাতে পারেন। লেবুর চা ভিটামিন সি এর ঘাটতি পূরণ করবে। এটি প্রাকৃতিকভাবে ঠান্ডা মোকাবিলা করতে সহায়ক।

৪. পানির সঙ্গে মিশিয়ে: পানির সঙ্গে ভিটামিন সি মিশিয়ে খেতে পারেন। পানিতে কয়েক ফালি লেবুর রস মিশিয়ে পান করুন। খেতে যেমন স্বাদ হবে তেমনি পানির ঘাটতিও পূরণ হবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি