মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
৯৯৯-এ মিথ্যা তথ্য দিলে সাজা

৯৯৯-এ মিথ্যা তথ্য দিলে সাজা

দর্পণ ডেস্ক : জাতীয় জরুরি সেবা ৯৯৯ নীতিমালা-২০২০-এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (৩০ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে সচিবালয়ে এ বিষয়ে গণমাধ্যমেকে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনেয়ারুল ইসলাম। তিনি জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গুরুত্ব অনুধাবন করে নীতিমালা প্রণয়ন করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, জরুরি সেবা ৯৯৯ দিন দিন সফল হচ্ছে ও সম্ভাবনা নিয়ে এগিয়ে যাচ্ছে। এই সেবার একটি পৃথক ইউনিট হবে; যার প্রধান হবেন ডিআইজি পদমর্যাদার একজন কর্মকর্তা। কেউ মিথ্যা তথ্য দিয়ে ৯৯৯ এ কল দিলে সাজা হবে বিধি অনুযায়ী। কোভিড-১৯-এর সেকেন্ড ওয়েভ মোকাবিলা ও ভ্যাকসিন সংগ্রহের সর্বশেষ অগ্রগতি সম্পর্কেও অবহিত করা হয়েছে। মাস্কপরা নিশ্চিত করতে আরও কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সিরাম ইনস্টিটিউটের সঙ্গে টিকা কেনার জন্য যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছিল, তার কাজ এগিয়ে চলছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।