শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রসাদে হামলার চেষ্টা,কলম্বোতে কারফিউ জারি

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রসাদে হামলার চেষ্টা,কলম্বোতে কারফিউ জারি

নিউজ ডেস্ক ◾শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের প্রাসাদে বিক্ষোভকারীরা হামলা চালানোর চেষ্টা করলে সংঘর্ষের ঘটনা ঘটে। এর পর দেশটির রাজধানীতে কারফিউ জারি করেছে পুলিশ।বৃহস্পতিবার রাতে এ ঘোষণা দেওয়া হয়।

খবরে বলা হয়, অর্থনৈতিক তীব্র সংকটের মধ্যে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এসব বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট প্রাসাদে হামলার চেষ্টা করছিলেন। এর পর পুলিশ কারফিউ জারি করে।

এক বিবৃতিতে শ্রীলঙ্কার ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) সিডি বিক্রমরত্নে বলেন, কলম্বোর অধিকাংশ জেলায় এ কারফিউ ‘পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত’ জারি থাকবে।

এর আগে মিরিহানা জেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় শতাধিক বিক্ষোভকারীর।এ সময় বিক্ষোভকারীরা ‘দূর হও গোতা’ এবং ‘গোতা একজন স্বৈরাচারী’ বলে স্লোগান দিতে থাকেন।

শ্রীলঙ্কায় ব্যাপক বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। এর মধ্যে বিদ্যুৎ সাশ্রয়ে সব সড়কবাতি নিভিয়ে দিচ্ছে শ্রীলঙ্কা।

এ ছাড়া দেশটির বিদ্যুৎ খাতে একচেটিয়া আধিপত্য থাকা রাষ্ট্রায়ত্ত সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার থেকে দিনে ১৩ ঘণ্টা দেশজুড়ে বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।