শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শ্রীমঙ্গলে চা বাগানের শ্রমিকদের কর্মবিরতি

শ্রীমঙ্গলে চা বাগানের শ্রমিকদের কর্মবিরতি

দর্পণ ডেস্ক : বেতন বৃদ্ধিসহ দূর্গা পুজার আগে বেতন বোনাস পরিশোধের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২৬ চা বাগানে একযোগে দুই ঘন্টাব্যাপী কর্মবিরতি পালন করেছে চা শ্রমিকরা।
মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২৬ টি চা বাগানে শ্রমিকরা এ কর্মবিরতি পালন করে।
এসময় শ্রমিকরা বলেন, বর্তমানে মুজুরি ১শ’ ২ টাকা মুজুরি দিয়ে তাদের সংসার চালানো সম্ভব হচ্ছে না। সন্তানদের লেখাপড়ার খরচ বহন করা সম্ভব হচ্ছে না। এসময় শ্রমিকরা তাদের ৩শ’ টাকা মুজুরির দাবী জানান।
কর্মবিরতি চলাকালে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়েনের সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা বলেন, মালিক পক্ষের সাথে বৈঠকে ৩শ’ টাকা মজুরী দাবি করা হলে ১শ২০টাকা দিতে রাজী হলেও দীর্ঘ ২৩ মাস অতিক্রান্ত হলেও এখনও ১শ’ ২ টাকা হারে মজুরী দেয়া হচ্ছে। তিনি দূর্গা পূজার আগেই চা শ্রমিকদের নতুন মুজুরিসহ বেতন কাঠামো বাস্তবায়নের দাবী জানান।
নেতৃবৃন্দ জানান, আগামীকাল সারাদেশের চা বাগান শ্রমিকরা অভিন্ন দাবীতে কর্মবিরতি পালন করবে এবং এ কর্মসূচী থেকে ২ দিনের আল্টিমেটাম বেধে দিয়ে দেশজুড়ে অবরোধ কর্মসূচী ঘোষনা করা হবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।