শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শাহবাগে অবরোধ মেডিকেল শিক্ষার্থীরা

শাহবাগে অবরোধ মেডিকেল শিক্ষার্থীরা

দর্পণ ডেস্ক : রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন দেশের সাধারণ মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা। করোনাকালে সেশনজটহীন মেডিকেল শিক্ষাবর্ষের দাবিতে আজ বেলা সাড়ে ১১টার দিকে শতাধিক শিক্ষার্থী এ কর্মসুচি শুরু করেন।

এদিকে অবরোধের কারণে পল্টন থেকে কাঁটাবন এবং শাহবাগ থেকে বাংলামোটর অভিমুখী মূল সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। ফলে ওই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

অবরোধকারী শিক্ষার্থীদের দাবিগুলো হলো- করোনা মহামারিতে প্রফের (পরীক্ষা) বিকল্প, অনতিবিলম্বে সেশনজট দূর করতে পরবর্তী পর্যায়ের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়া, পরীক্ষা ও ক্লাসবিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে মেডিকেলের শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করা।

শিক্ষার্থীরা বলছেন, করোনার কারণে তারা সেশনজটে পড়তে যাচ্ছেন। একই কারণে তারা পরীক্ষায়ও বসতে চান না। তাই এবার বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবি তাদের।

শিক্ষার্থীরা আরও জানান, ১৯০টা আইটেম পরীক্ষা দেয়ার পর তারা কার্ডে বসার সুযোগ পান।

১৮টা কার্ড দেয়ার পর প্রফে বসার সুযোগ পান। চলতি বর্ষে তারা এ পর্যন্ত যেসব পরীক্ষা দিয়েছেন, সেগুলোর ওপর মূল্যায়ন করে প্রমোশন দিয়ে পরবর্তী ধাপের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়ারও দাবি জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।