শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
মৌলভীবাজারে বেশি দামে আলু বিক্রির দায়ে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজারে বেশি দামে আলু বিক্রির দায়ে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

দর্পণ ডেস্ক : বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক নির্দেশনা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে রবিবার (১ নভেম্বর) মৌলভীবাজার সদর উপজেলার টিসি মার্কেট, কোর্ট রোড, চাঁদনীঘাট বাজার, চাঁদনীঘাট বাস স্ট্যান্ডসহ বিভিন্ন জায়গায় আলুর বাজার মনিটরিং করা হয়।

উক্ত তদারকি অভিযানে নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রয় করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে টিসি মার্কেটে অবস্থিত মেসার্স রিফাত ষ্টোরকে ২ হাজার টাকা, হাসান সবজি ভান্ডারকে ৩ হাজার টাকা, ইমন সবজি ভান্ডারকে ২ হাজার টাকা, কোর্ট রোডে অবস্থিত সুফিয়ান সবজির ভান্ডারকে ৫ শত টাকা, চাঁদনীঘাট বাস স্ট্যান্ডে অবস্থিত শান্তি ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার ৫ শত টাকা, চাঁদনীঘাট বাজারে অবস্থিত জসিম সবজি ভান্ডারকে ৫ শত টাকা, রুবেল সবজি ভান্ডারকে ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। উক্ত অভিযানে সকল আলু ব্যবসায়ীদের সরকারি নির্ধারিত দামে ক্রয় বিক্রয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়। উক্ত তদারকি অভিযানে জেলা গোয়েন্দা পুলিশ ফোর্সের একটি দলসহ জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি এবং নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন উপস্থিত থেকে সহযোগিতা করেন ।

আজকের অভিযানে মোট ৭ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। আলু, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।