শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
মেডিকেলে চান্স পাওয়া মারুফার পাশে দাড়ালো র‍্যাব

মেডিকেলে চান্স পাওয়া মারুফার পাশে দাড়ালো র‍্যাব

নিউজ ডেস্ক ◾মৎস্যজীবী পরিবারের মেয়ে মারুফা খাতুনের মেডিকেলে পড়ার স্বপ্ন পূরণ হওয়ার পথে। তাঁর পাশে দাঁড়িয়েছে র‌্যাব। অভাব-অনটনের কারণে কলেজে ভর্তি হওয়ার খরচ জোগাড় করা নিয়ে দুশ্চিন্তায় পড়ে তাঁর পরিবার।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ৭৪ স্কোর নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় সে।

গতকাল শুক্রবার ‘জেলেপল্লির মারুফা পেলেন মেডিকেলে ভর্তির সুযোগ, অর্থ নিয়ে দুশ্চিন্তায় পরিবার’—শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ দেখে মারুফার পাশে দাঁড়িয়েছে র‌্যাব-৬। আজ শনিবার র‌্যাব-৬–এর সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইশতিয়াক হোসাইন তালার জোয়ালা গ্রামে মারুফার বাড়িতে গিয়ে তার হাতে ভর্তির খরচ তুলে দেন।

মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া মারুফা বলেন, ‘আর্থিক অনটনের মধ্যেও নিজের ইচ্ছাশক্তি আর সবার দোয়ায় এ পর্যায়ে পৌঁছাতে পেরেছি। কিন্তু আমার পরিবারের পক্ষে ভর্তির টাকা জোগাড় করা কষ্টকর ছিল। র‌্যাব ভর্তির টাকা দিয়ে সহযোগিতা করায় আমি খুব খুশি।’

মারুফা সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা গ্রামের মৎস্যজীবী আজিত বিশ্বাস ও তাসলিমা বেগমের মেয়ে। তিন বোনের মধ্যে সবার বড় মারুফা তালার শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে এসএসসি ও তালা মহিলা কলেজে বিজ্ঞান বিভাগ নিয়ে ২০২১ সালে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন।

মারুফার বাবা আজিত বিশ্বাস গতকাল জানান, তিন মেয়ের মধ্যে বড় মারুফা। মেজ মেয়ে মাদ্রাসায় পড়ে। ছোট মেয়ে এখনো স্কুলে যায় না।

মানুষের কাছ থেকে সহযোগিতা নিয়ে মেয়েকে পড়িয়েছেন। নদীতে মাছ ধরে প্রতিদিন ২০০-২৫০ টাকা আয় করেন। তা দিয়ে কোনোমতে খেয়ে না খেয়ে চলে তাদের সংসার।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।