শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
‘মটু’ বলায় খেলারসাথীকে হত্যা করে লাশ ভাসিয়ে দিল

‘মটু’ বলায় খেলারসাথীকে হত্যা করে লাশ ভাসিয়ে দিল

দর্পণ ডেস্ক : বন্ধুকে ‘মটু’ বলে কটূক্তি করেছিল মো. শাওন। দুই বন্ধুর বাসা পাশাপাশি। বয়সে এক বছরের ছোট–বড়। কিন্তু এই কটূক্তি সইতে না পেরে শাওনকে গলা টিপে হত্যা করে তারই বন্ধু। আগস্টে চট্টগ্রামের ইপিজেড থানার আকমল আলী রোডের জেলে পাড়াসংলগ্ন বেড়িবাঁধে এ ঘটনা ঘটে।

শাওনের বয়স ছিল ১০ বছর আর তার বন্ধুর বয়স ১১ বছর। খেলারসাথী শাওনকে হত্যার পর ওই শিশু লাশটি বঙ্গোপসাগরে ভাসিয়েও দেয়। শিশুটি ভয়ানক এ হত্যাকাণ্ডের বিস্তারিত শুক্রবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতের কাছে স্বীকার করে।

ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া জান্নান, ১৫ আগস্ট বঙ্গোপসাগরের উপকূলে শিশু শাওনের লাশ ভাসতে দেখে জেলেরা পুলিশকে খবর দেয়। পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়। শিশুটির শরীরে কোনো আঘাতের চিহ্ন না থাকায় সবার ধারণা ছিল পানিতে পড়ে শিশুটি মারা গেছে। শিশুটির পরিবারও তাই ভেবেছিল। গতকাল বৃহস্পতিবার শাওনের ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া যায়। সেখানে বলা হয় তাকে হত্যা করা হয়েছে। সেদিনই তার খেলার সঙ্গী ওই শিশুকে জিজ্ঞাসাবাদ করা হলে সে পুরো ঘটনা স্বীকার করে। তাকে আদালতে পাঠানো হলে জবানবন্দি দেয়।

আদালত সূত্রে জানা গেছে, শিশুটি জবানবন্দিতে জানায়, গত ১৫ আগস্ট বিকেলে নগরের ইপিজেড থানার আকমল আলী রোডের জেলে পাড়াসংলগ্ন বেড়িবাঁধের ওপর খেলা করছিল ওই দুই শিশু। খেলা নিয়ে দুজনের মধ্যে ঝগড়া হয়। তখন শিশু শাওন তাকে ‘মটু’ বলে গালি দেয়। এর আগেও তাকে এই গালি দিত। সেদিন ক্ষুব্ধ হয়ে শাওনের গলা টিপে ধরে শিশুটি। কিছুক্ষণ পর তার কোনো সাড়াশব্দ না পেয়ে বেড়িবাঁধের পাশে সাগরে লাশটি টেনে নিয়ে ফেলে দেয়। লাশটি পানিতে ভাসার পর সে বাসায় চলে আসে।

শাওনের বাবা আবদুর রহিম জানান, আর কোনো শিশু যাতে এভাবে প্রাণ না হারায়, মা–বাবার সতর্ক হওয়া উচিত। লাশটি উদ্ধারের পর তারাও ধারণা করেছিলেন, তার ছেলে পানিতে পড়ে মারা গেছে। কিন্তু ময়নাতদন্ত প্রতিবেদনে আসে শাওনকে হত্যা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।