বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ মিছিল

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ মিছিল

দর্পণ ডেস্ক : ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ফুঁসছে পুরো মুসলিম বিশ্ব। দেশের বিভিন্ন স্থানে গেলো কয়েকদিন ধরেই বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করা হচ্ছে।

সিলেট-সিলেট শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা নগরীর কোর্ট পয়েন্টে বি‌ক্ষোভ সমাবেশ করেন মুসল্লিরা। এ সময় বক্তারা মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রচারকারীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

সাভার-সাভারেও বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে নেমে আসে মুসল্লিরা। ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেপ সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয় তারা। এ সময় ইসলাম বিদ্বেষী সব চক্রান্তের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানানো হয়।

নাটোর-জুমার নামাজের পর নাটোর শহরের কানাইখালী এলাকায় কেন্দ্রীয় মসজিদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এ সময় তারা ফরাসি সব পণ্য বয়কটের দাবি তোলেন।

সিরাজগঞ্জ-সিরাজগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন মুসল্লীরা। জুমার নামাজ শেষে শহরের বিভিন্ন মসজিদ থেকে মিছিল নিয়ে বাজার স্টেশন এলাকায় সমবেত হন তারা। পরে শহরের এস.এস.রোড, মুজিব সড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

এছাড়া নোয়াখালী, ফেনী, কুমিল্লা, রাঙ্গামাটি, গাইবান্ধা, শেরপুর, টাঙ্গাইল, বাগেরহাট, পঞ্চগড়সহ দেশের বিভিন্ন জেলায় মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করেন সাধারণ মানুষ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।