বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
ধর্ষকদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সিলেটের আইনজীবীরা

ধর্ষকদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সিলেটের আইনজীবীরা

দর্পণ ডেস্ক : এমসি কলেজের গণধর্ষনের ঘটনায় আসামীদের পক্ষে আদালতে না দাড়িয়ে সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সুশিল সমাজ ও সর্বস্থরের মানুষের উপস্থিতিতে ধর্ষকদের বিচার চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন থেকে আইনজীবীরা ধর্ষকদের পক্ষে আদালতে দাড়াবেন না বলে আনুষ্ঠানিক ঘোষনা দেন।

সোমবার আদালতের সামনে এডভোকেট মো. ফুরাহিম হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে জেলা বারের আইনজীবীগণ ধর্ষকদের বিরুদ্ধে তাদের কঠোর অবস্থান তুলে ধরেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন এবং সাধারণ সম্পাদক ফজলুল হক সেলিম তাদের বক্তব্যে বলেন- আজ দুজন ধর্ষকের পক্ষে যেমন আমাদের কোন আইজীবী নিয়োগ হননি, ভবিষ্যতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এতে একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামীলীগ এর সাবেক সাধারণ সম্পাদক এবং চেম্বার অব কমার্স এর সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ। তিনি বলেন, সিলেটের আইনজীবীরা ধর্ষকদের বিরুদ্ধে যে অবস্থান নিয়েছেন তা প্রশংসা দাবিদার। এটাই আমাদের পুন্যভুমি সিলেট, আপনাদের মত আইনজীবীদের নিয়ে আমরা গর্বিত। এমন হায়নারা কোন দল বা দেশের হতে পারেনা, এরা শুধুই সমাজের কীট।

এছাড়া বারের আইনজীবীগন বক্তব্যে তাদের সবার স্পষ্ট অবস্থান তুলে ধরেন ধর্ষকদের বিরুদ্ধে।

মানবন্ধনে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি রাশিদা সাইদা বলেন, এসব নরপিশাচ দের শাস্তি নিশ্চিত করার লক্ষ্যে কাজ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।

এসময় বক্তব্য রাখেন- আইনজীবী আক্তার হোসেন খান, আনোয়ার হোসেন, এপিপি মুস্তোফা দেলোয়ার আল আজহার, সলমান উদ্দিন, মাসুদ আহমদ চৌধুরী মহসিন, লাইব্রেরি সম্পাদক তানভীর আখতার খান, মুমিনুর রহমান খান, শাহাজাহান আহমদ
সমাজ বিষয়ক সহ সম্পাদক গাজী আজমল, সায়িদ আহমদ, আব্দুছ ছাত্তার, আব্দুল মুকিত আপি, কামরুল ইসলাম, রিপন আহমদ, ইকবাল আহমদ, ইসরাফিল আহমদ, মমিনুর রহমান টিটু, মোহাম্মদ আলী, গোলাম রসুল সুমেল, এসমিন নাহার,জাকিয়া তাহমিনা রীপা, সুচি ইমরান আহমদ, রবনেওয়াজ রানা, সাইফুর রহমান, সাকি শাহ ফরিদি, কুতুব উদ্দিন, মাজেদ আহমদ,ফাহিম আহমদ, তারান্নুম চৌধুরী, রিপা সিনহা, জয়াশ্রী দাস জয়া, তামান্না তালুকদার, আনোয়ার হোসেন, তারেক আহমদ, আজিম উদ্দিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।