শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১৯০তম সাহিত্য আসর অনুষ্ঠিত

জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১৯০তম সাহিত্য আসর অনুষ্ঠিত

মিজান মোহাম্মদ : ‘কবি দিলওয়ার বাংলাদেশের কাব্যধারার উজ্জ্বল পুরুষ, গণমানুষের কবি। আমৃত্যু করে গেছেন কাব্যসাধনা। কাব্যস্বীকৃতি বা কাব্যখ্যাতি নিয়ে তিনি কখনো বিচলিত বোধ করেন নি।’

গণমানুষের কবি দিলওয়ারকে নিবেদিত জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে ১৯০তম নিয়মিত মাসিক সাহিত্য আসরে প্রধান আলোচকের বক্তব্যে সাম্যবাদের কবি সাংবাদিক সাইদুর রহমান সাঈদ উপরোক্ত কথাগুলো বলেন।

সংগঠনের সভাপতি বিশিষ্ট ছড়াকার অজিত রায় ভজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসিক গোপলা সম্পাদক কবি মিজান মোহাম্মদের পরিচালনায় গতকাল শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে অনুষ্ঠিত উক্ত আসর অনুষ্টিত হয়। আসরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন।

আসরে বক্তব্য ও লেখাপাঠে অংশ নেন সংগঠনের কার্যকরী সদস্য বিশিষ্ট নাট্যকার ও কবি বাবুল আহমদ, সাবেক সভাপতি গীতিকবি হরিপদ চন্দ, আবৃত্তি সংগঠন ‘মুক্তাক্ষর’র প্রতিষ্টাতা কবি বিমল কর, সংগঠনের সংগঠনের সহ-সভাপতি সাংবাদিক ও ছড়াকার দেবব্রত রায় দিপন, কবি অমিতা বর্ধন, সিলেট মহানগর সভাপতি কবি নাজনীন আক্তার কণা, কবি ফজলুল হক, গল্পকার শহিদুল ইসলাম লিটন, কবি জান্নাত আরা খান, ছড়াকার সৈয়দ মুক্তদা হামিদ ছড়াকার বিজন চন্দ্র দাস বিজয়, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ছড়াকার ও সাংবাদিক আবদুল কাদির জীবন,ছড়াকর্মী ফারজানা হক বৃষ্টি, কবি লুৎফা আহমদ লিলি, কবি হিমাংশু রায় হিমেল, কবি হেলাল আহমদ, কবি বিমান বিহারী বিশ্বাস প্রমুখ।

এছাড়া আসরে গান পরিবেশন করেন- গীতিকবি ফরিদ আহমদ, কবি মতিউর রহমান ও আজহার আহমেদ।

এছাড়া আসরে ১৮৯তম নিয়মিত মাসিক সাহিত্য আসরের সেরা লেখক প্রশান্ত লিটনের অসুস্থ থাকায় সম্মাননা ও পুরষ্কার পরবর্তী মাসিক সাহিত্য আসরে প্রদান করা হবে বলে ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।